জমির বিরোধে ভাইকে পিটিয়ে মারলো ভাই-বোনরা

রাঙামাটিতে পৈত্রিক সম্পত্তির ভাগ-ভাটোয়ারা নিয়ে বিরোধের জের ধরে আপন ভাইকে পিটিয়ে হত্যা করেছে অপর ভাই-বোনসহ স্বজনরা। হামলায় নিহত আবদুল মজিদের স্ত্রী ও পুত্রও আহত হয়েছেন।

বুধবার (২৬ মে) দুপুরে শহরের রিজার্ভ বাজারের মহসিন কলোনি এলাকায় এই নির্মম হামলার ঘটনা ঘটে।

বৃহষ্পতিবার (২৭ মে) রাতে হামলায় গুরুতর আহত আব্দুল মজিদকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে রাতেই সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এই হামলায় নিহত আব্দুল মজিদ এর ১৫ বছর বয়সী বড় ছেলে ইব্রাহিম আলভীন পিয়াল ও স্ত্রী নুর বানুও (৩৫) গুরুতর আহত হন। আহত মা-ছেলে উভয়েই রাঙামাটি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিহত আবদুল মজিদের স্ত্রী নূর বানু জানিয়েছেন, তার মরহুম শ্বশুর জীবিত থাকাকালে সামান্য খাস জমি তার স্বামীর নামে লিখে দিয়ে যান। কারণ আব্দুল মজিদই তার বৃদ্ধ বাবার খেদমত করতো এবং ভরন-পোষণ চালিয়েছিলো। উক্ত জায়গায় বসবাস করে আসছিলো নুর বানু ও আব্দুল মজিদ।

কিন্তু এই জায়গা অন্যান্য ভাই ও বোনরা নিজেদের পৈত্রিক অংশ হিসেব করে ভাগ বাটোয়ারার দাবি করছিলো। এতে আব্দুল মজিদ বাধা দেওয়ায় তাদের মধ্যে সম্পত্তি নিয়ে বিরোধ চলে আসছিলো দীর্ঘদিন ধরে। তারই ধারাবাহিকতায় বুধবার রাতে আব্দুল মজিদের ভাই আব্দুল গফুর, আব্দুল লতিফ ভুট্টো, মো. আরজুসহ আরও বেশ কয়েকজন মিলে আব্দুল মজিদের ঘরে প্রবেশ করে লোহার রড, গাছের বাটাম ও ইট দিয়ে বেধড়ক পেটাতে থাকে।

এসময় মজিদকে বাঁচাতে তার বড় ছেলে পিয়াল (১৫) ও স্ত্রী নুর বানু এগিয়ে আসলে তাদের উপরও হামলা চালানো হয়। এসময় পিয়ালের মাথা ফেটে যায় এবং চোখে-মুখে আঘাত পায়। এছাড়া নুর বানুর হাতের কব্জির মধ্যাংশ কেটে দেয়া হয়।

খবর পেয়ে আব্দুল মজিদের শ্বশুর বাড়ির লোকজন এসে মুমূর্ষু অবস্থায় তিনজনকে উদ্ধার করে বুধবার মধ্যরাতে রাঙামাটি জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে আব্দুল মজিদ রক্ত বমি করতে থাকলে তাকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করে রাঙামাটি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষ।

এদিকে হামলা পরবর্তী নিহতের ঘটনায় কোতোয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে নাসিমা বেগম নামে একজনকে আটক করেছে। এই মর্মান্তিক ঘটনায় প্রয়োজনীয় আইনানুগ পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন রাঙামাটির কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ মো. কবির হোসেন।

এদিকে সামান্য একটুকরো খাস জমির ভাগ-বাটোয়ারার জন্য ন্যাক্কারজনক হামলা চালিয়ে আপন ভাইকে এভাবে পিটিয়ে মেরে ফেলার ঘটনায় দোষিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে স্থানীয় এলাকাবাসী।

কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!