ছাত্রলীগের রোহিত হত্যা মামলার আসামি শাবু ভোলা থেকে গ্রেফতার

চট্টগ্রামে আলোচিত ছাত্রলীগ কর্মী রোহিত হত্যা মামলার অন্যতম আসামি শাবুকে ভোরে ভোলা থেকে আটক করেছে পুলিশ। শাবু ভোলায় আত্নগোপন করে ছিলো। এর আগে প্রধান আসামি সন্ত্রাসী শেখ মহিউদ্দিন আটক করা হয়, যদিও সে ইতিমধ্যে জামিনে বেরিয়ে এসেছে।

চলতি বছরের ৮ জানুয়ারি দেওয়ানবাজারে ছুরিকাঘাতে আহত হন ছাত্রলীগ কর্মী রোহিত। চিকিৎসাধীন অবস্থায় ১৫ জানুয়ারি ভোরে চমেক হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুর আগে রোহিতের দেওয়া বক্তব্যে শেখ মহিউদ্দিন, বাবু ও শাবুর নাম উঠে আসে।

এ ঘটনায় বাকলিয়া থানায় দায়েরকৃত মামলার প্রধান আসামি কুখ্যাত গ্যাং লিডার শেখ মহিউদ্দিন আটক হন। তবে পরে সে জামিনে বেরিয়ে যায়। এর আগে ২০১৯ সালের ৮ আগস্ট চকবাজার থেকে অস্ত্রসহ র‍্যাবের হাতে আটক হয়েছিল সে।

ঘটনার পর থেকে শাবু পলাতক ছিল। তাকে আটকের বিষয়ে বাকলিয়া থানার ইন্সপেক্টর তদন্ত আরিফ হোসেন বলেন, ঘটনার পর থেকে শাবু আত্মগোপন করেছিলো। গোপনে খবর পেয়ে তাকে ভোলা জেলা থেকে ভোরে আটক করা হয়।

তাকে নিয়ে পুলিশ ফোর্স চট্টগ্রামের উদ্দেশ্যে রওয়া দিয়েছে। চট্টগ্রামে আনা হলে আদালতে তোলা হবে বলে জানান আরিফ হোসেন।

স্থানীয়রা জানান, শাবু ছিঁছকে অপরাধী। চকবাজার ডিসি রোড এলাকায় ছিনতাই ও মাদক বেচাকেনায় জড়িত। সম্প্রতি মহিউদ্দিনের সাথে যুক্ত হয়ে বেপরোয়া হয়ে উঠেছে।

নির্মাণাধীন ভবনে চাঁদার জন্য হামলা, এলাকায় ত্রাস সৃষ্টি করছে মহিউদ্দিনের হয়ে। শেখ মহিউদ্দিন ডিসি রোডের আশপাশ এলাকায় ভয়ংকর গ্যাং নিয়ন্ত্রণ করছে। নির্মাণাধীন ভবনে বেপরোয়া চাঁদাবাজিতে জড়িত গ্রুপটি।

এছাড়া কিশোর গ্যাং, মারামারি, অস্ত্রবাজি, ভয়াবহ হামলায় সক্রিয় তারা। সম্প্রতি তার ঘরে গড়ে তোলা জুয়ার আখড়ায় হানা দেয় পুলিশ। গুড়িয়ে দেওয়া হয় এটি। এই আখড়া দেখভাল করতো মহিউদ্দিনের ভাই নাঈম।

আরএ/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!