চোরের নজর পুলিশের মোবাইলে!

কথায় আছে “ঢেঁকি স্বর্গে গেলেও ধান ভাঙ্গে”। তবে সে কথার নতুন রূপ হতে পারে, চোর থানায় গেলেও চুরি করে। চট্টগ্রামের একটি থানা থেকে মোবাইল চুরির ঘটনায় এমন কথা বলাই যায়। থানায় জিডি করতে এসে ডিউটি অফিসারের মোবাইলের দিকে নজর পরে চোরের। মোবাইলটি চুরিও করেন তিনি। কিন্তু হজম করতে পারলো না চোর বেচারা। কয়েক ঘন্টার ব্যবধানে পুলিশের হাতে ধরা।

বুধবার (২৭ নভেম্বর) দুপুর থেকে পাওয়া যাচ্ছিলো না কোতোয়ালি থানার ডিউটি অফিসারের মোবাইলটি। অনেক খোঁজাখুঁজি শেষে ফোনের সন্ধান না পাওয়ায় সিসিটিভি ফুটেজ চেক করে কোতোয়ালি থানা পুলিশ। সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে সন্ধ্যা ৬টার দিকে ওই চোরকে গ্রেফতার করে পুলিশ।

গ্রেফতার হওয়া ওই ব্যক্তির নাম আব্দুর রহমান (৬০)। স্মার্ট কার্ড তোলার স্লিপ হারিয়ে যাওয়ার ঘটনায় জিডি করতে এসেছিলেন তিনি। আব্দুর রহমান নগরীর ১ নম্বর বংশাল রোড এলাকার মৃত ওমরা মিয়ার ছেলে।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মহসিন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, সকালে থানার ডিউটি অফিসারের মোবাইলটি থানা থেকে চুরি হয়। পরে আমরা সিসিটিভি ফুটেজ দেখে চোরকে সনাক্ত করি। সন্ধ্যা ৬টার দিকে তাকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার হওয়া আব্দুর রহমান স্মার্ট কার্ড হারিয়ে যাওয়ার ঘটনায় জিডি করতে এসেছিলেন। জিডি লিখার এক ফাঁকে তিনি ডিউটি অফিসারের মোবাইলটি সরিয়ে নেন।

এই ঘটনায় গ্রেফতার আব্দুর রহমানের বিরুদ্ধে কোতোয়ালি থানার ডিউটি অফিসার শম্পা হাজারী (যার মোবাইল চুরি হয়েছে) বাদী হয়ে চুরির অভিযোগে একটি মামলা দায়ের করেছে বলে জানান ওসি মহসিন।

এআরটি/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!