চসিক নির্বাচনে বহিরাগত ঠেকাতে ইভিএমের ব্যবস্থা

প্রার্থীদের সঙ্গে সিইসি’র মতবিনিময়

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের আশ্বস্ত করে বলেন, ‘বহিরাগত ঠেকাতে ইভিএমের ব্যবস্থা করা হয়েছে। ভোট কেন্দ্রে কোনও ধরনের অনিয়ম সহ্য করা হবে না। ভোটারদের ভোট কেন্দ্রে যাওয়ার জন্য সব রকমের ব্যবস্থা গ্রহণ করা হবে।’

শনিবার (১৪ মার্চ) রাত ৮টায় চট্টগ্রাম সার্কিট হাউজে প্রতিদ্বন্দ্বি মেয়র প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব বলেন।

সিইসি আরও বলেন, নির্বাচনে আপনারা সাতজন প্রার্থী, মেয়র হবেন একজন। সবাই এই শহরেই বসবাস করবেন। সুতরাং সহনশীল মনোভাব বজায় রেখেই প্রচার প্রচারণা চালানো উচিত। আপনারা একে অপরকে সহযোগিতা করবেন। নির্বাচন কমিশন থেকে আইনগত সহযোগিতা যতটুকু দরকার আমরা সবটুকুই করবো। আচরণ বিধি তৈরি করেন ক্ষমতাসীন রাজনৈতিক দল। আমরা শুধু বাস্তবায়ন করি।

এর আগে আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম নির্বাচনী পরিবেশকে চমৎকার উল্লেখ্য করেন বলেন, করোনার ভয়ে নির্বাচন পেছানোর কোন যৌক্তিকতা নেই। এই সুন্দর পরিবেশে নির্বাচনের ভোট গ্রহণ সম্পন্ন করা উচিত।

বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেন বলেন, আমি ২০ ভাগ ভোটারের মেয়র হতে নির্বাচনে নামিনি। অন্তত ৮০ ভাগ ভোটার যেন তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেই পরিবেশ নির্বাচন কমিশন নিশ্চিত করবে বলে আমার বিশ্বাস।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রার্থীরা ছাড়াও সাবেক মন্ত্রী আব্দুল্লাহ আল নোমান, নির্বাচন কমিশন যুগ্মসচিব ফরহাদ আহমেদ খান, নগর পুলিশের উপকমিশনার আব্দুল ওয়ারিশ, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার এমরান আহমেদ, আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা ও চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামান, সহকারী রিটার্নিং কর্মকর্তা মনির হোসেন খান উপস্থিত ছিলেন।

এফএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!