চসিকে টিকা চুরির ঘটনায় তদন্ত কমিটি, বরখাস্ত সেই স্বাস্থ্যকর্মী

চট্টগ্রাম নগরীতে বাসায় গিয়ে টিকা দেওয়ার ঘটনায় জড়িত চট্টগ্রাম সিটি কর্পোরেশনের স্বাস্থ্যকর্মী বিষু দেকে (৩৫) বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি এই ঘটনা তদন্তে চসিকের প্রধান রাজস্ব কর্মকর্তাকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটিও করেছে চসিক। তদন্ত কমিটিকে আগামী ৩ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

তবে এ ঘটনায় এখনও পুলিশের ধরাছোঁয়ার বাইরে আছে অভিযুক্ত স্বাস্থ্যকর্মী বিষু দে।

মঙ্গলবার (১০ আগস্ট) বিকেলে বিষু দেকে বরখাস্ত ও তদন্ত কমিটি গঠনের বিষয়টি নিশ্চিত করেছেন চসিকের সচিব খালেদ মাহমুদ।

তবে বিষু দে চসিকের অস্থায়ী স্বাস্থ্যকর্মী ছিল বলে দাবি করে তিনি বলেন, ওই স্বাস্থ্যকর্মী চুক্তিভিত্তিতে চসিকের মোস্তফা হাকিম মাতৃসদন হাসপাতালে টেকনিশিয়ানের কাজ করত। তাকে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে।

তদন্ত কমিটি গঠনের বিষয়ে চসিক সচিব আরও বলেন, এই ঘটনায় আরও কেউ জড়িত আছে কিনা সেটিও আমরা বের করতে চাই। কিভাবে টিকা চুরি করে নিয়ে গিয়ে সে বাসায় গিয়ে দিল এবং এর সাথে আর কে কে জড়িত তা জানতে আমরা পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি করেছি। এই কমিটি আগামী তিন কার্যদিবসে প্রতিবেদন জমা দেবে।

পাঁচ সদস্যবিশিষ্ট এই কমিটির আহ্বায়ক করা হয়েছে প্রধান রাজস্ব কর্মকর্তা নজরুল ইসলামকে। কমিটির বাকি ৪ সদস্য হলেন চট্টগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সুমনী আক্তার, চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. ওয়াজেদ চৌধুরী অভি, চসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী ও চট্টগ্রাম সিটি করপোরেশনের স্পেশাল ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস।

এর আগেও চট্টগ্রামে করোনাভাইরাসের টিকা নিয়ে অবৈধ বাণিজ্য ও প্রতারণা নিয়ে চট্টগ্রাম প্রতিদিনে প্রকাশিত দুটি প্রতিবেদনে উদঘাটিত অভিযোগ তদন্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য ৫ সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি করেছিল চসিক। ৩ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দেয়ার কথা থাকলেও গত ১১ জুলাই ঘোষণা করা সেই তদন্ত কমিটি আজ পর্যন্ত তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেনি।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!