সিএমপিতে আবার রদবদল— পিবিআইতে রউফ, মাহমুদা রাঙামাটিতে, নতুন মুখ রাজবাড়ির শরীফ

দুই ওসি বদলির পর এবার চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার শাহ মোহাম্মদ আব্দুর রউফকে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনে (পিবিআই) পদায়ন করা হয়েছে। ওই একই আদেশে সিএমপির বিশেষায়িত বাহিনী সোয়াতের সদ্য সাবেক কমান্ডার মাহমুদা বেগম সোনিয়াকে রাঙামাটিতে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদায়ন করা হয়েছে।

অন্যদিকে ৩০তম বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা ঢাকা রেঞ্জের রাজবাড়ি জেলা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ শরীফ-উজ-জামানকে সিএমপিতে পদায়ন করা হয়েছে।

সোমবার (৯ আগস্ট) পুলিশের আইজিপি ড. বেনজির আহমেদ স্বাক্ষরিত এক আদেশে তাদের পদায়ন করা হল। ওই আদেশে মোট ২০ জন অতিরিক্ত পুলিশ সুপার ও ১০ সহকারী পুলিশ সুপারকে দেশের বিভিন্ন ইউনিটে পদায়ন করা হয়েছে।

শাহ মোহাম্মদ আব্দুর রউফ বর্তমানে সিএমপির বিশেষ শাখায় অতিরিক্ত উপ-কমিশনার হিসেবে কর্মরত রয়েছেন। এর আগে তিনি নগর গোয়েন্দা বিভাগ, গণসংযোগ শাখা, ক্রাইম দক্ষিণ জোনের অতিরিক্ত উপ-কমিশনার ও সিনিয়র সহকারী কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন।

অন্যদিকে মাহমুদা বেগম সোনিয়া সম্প্রতি অস্ট্রেলিয়া থেকে অপরাধ বিজ্ঞানে মাস্টার্স ডিগ্রি অর্জনের শিক্ষা ছুটিতে আসার পর পুলিশ সদরদপ্তরে সংযুক্ত ছিলেন। সর্বশেষ চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ক্রাইম বিভাগে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি সিএমপির বিশেষায়িত বাহিনী সোয়াতের একমাত্র নারী কমান্ডার ছিলেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!