চবিতে সাংবাদিককে হেনেস্তা/ সেই ছাত্রলীগ কর্মী বহিষ্কার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) এক সাংবাদিককে হেনস্তা করার ঘটনায় জুনায়েদ হোসেন জয় নামের এক ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে ৩ মাসের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বহিষ্কৃত ছাত্রলীগ কর্মী সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের অনুসারী শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল টিপুর কর্মী।

রোববার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে তাকে বহিষ্কার করা হয়। তবে বহিষ্কারাদেশ গত ১৭ ফেব্রুয়ারি থেকে চলমান থাকবে। অভিযুক্ত জয় ইতিহাস বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নির্বাহী ক্ষমতাবলে বোর্ড অব হেলথ অ্যান্ড রেসিডেন্সের সভার রিপোর্ট অনুযায়ী এ সিদ্ধান্ত দেওয়া হয়।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের সহনশীল হওয়া উচিত। একে অন্যের প্রতি সম্মান প্রদর্শন করা উচিত।

এর আগে একই অপরাধে গত ১৩ ফেব্রুয়ারি তাকে শাখা ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

প্রসঙ্গত, গত ১১ ফেব্রুয়ারি দুপুর সোয়া ১টার দিকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ঝুঁপড়িতে বন্ধুবান্ধবসহ দুপুরের খাবার খেতে আসেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরী।

এসময় ছাত্রলীগ কর্মী জুনায়েদ হোসেন জয় এসে জোবায়েরকে আচমকা বেশ কয়েকবার ‘তুই’ সম্বোধন করে ধাক্কা দিয়ে সরতে বলে। কিন্তু এর কিছু সময় পর জুনায়েদ নামে ওই ছাত্রলীগ কর্মীর এক বন্ধু ওই খাবারের দোকানে আসলে সে আবারও জোবায়েরকে ধাক্কা দিয়ে উঠে যেতে বলে।

এসময় জোবায়ের বিষয়টি জানতে চাইলে তাকে শার্টের কলার ধরে মারতে উদ্যত হয় ছাত্রলীগ কর্মী জুনায়েদ। ঘটনার সময় উপস্থিত ছাত্রলীগের অন্যান্য নেতাকর্মীরা জোবায়েরের পরিচয় দিলেও জুনায়েদ ক্ষিপ্ত হয়ে ফের অসৌজন্যমূলক আচরণ করে।

একইসাথে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিকে নিয়েও বিরূপ মন্তব্য করে ওই ছাত্রলীগ কর্মী। পরবর্তীতে এ ঘটনার বিচার চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর লিখিত অভিযোগ দেয় চবি সাংবাদিক সমিতি।

এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!