চট্টগ্রাম শহরে লুকিয়ে থাকা জলদস্যু সর্দারকে ধরলো র‌্যাব-৭

চট্টগ্রাম নগরীর কোতোয়ালী থানার লালদিঘী পাড় এলাকা থেকে জলদস্যু সর্দারকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭।

গ্রেপ্তার হওয়া ফরিদ আলম মিন্টু (৩০) কক্সবাজারের কুতুবদিয়া থানার পরান শিকদার পাড়ার আবুল কালামের ছেলে। শুক্রবার (২৪) ডিসেম্বর) সন্ধ্যা পৌনে ৬টায় গ্রেপ্তার করলেও শনিবার (২৫ ডিসেম্বর) ফরিদ আলম মিন্টুকে থানায় পাঠিয়েছে র‌্যাব।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) নিয়াজ মোহাম্মদ চপল জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সন্ধ্যা পৌনে ৬টায় লালদিঘী পাড়ে অভিযানে যায় র‌্যাবের একটি দল। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর সময় ধাওয়া দিয়ে ফরিদ আলমকে গ্রেপ্তার করা হয়।

নিয়াজ মোহাম্মদ চপল আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফরিদ জানিয়েছে ২০১৬ সাল থেকে কুতুবদিয়া-মহেশখালী সমুদ্র এলাকায় মাছ ধরার নৌকা ছিনতাই, জেলে জিম্মি করে মুক্তিপণ আদায় করতো সে। এছাড়া ওই এলাকা নিয়ন্ত্রণের জন্য ২০১৮ সালে তারেক আজিজ নামে এক জলদস্যুকে মাসিক বেতনের ভিত্তিতে নিয়োগ করেছিল। তারেক আজিজ ২০১৮ সালের র‌্যাবের এনকাউন্টারে মারা গেলেও সে পালিয়ে যেতে সক্ষম হয়।

তিনি আরও জানান, কক্সবাজারের কুতুবদিয়া থানায় ছয়টি এবং নগরীর পাহাড়তলী থানায় একটি অস্ত্র মামলাসহ মোট সাতটি মামলা রয়েছে তার বিরুদ্ধে। গ্রেপ্তার ফরিদ আলমকে পাহাড়তলী থানায় হস্তান্তর করা হয়েছে।

গ্রেপ্তার করা ব্যক্তিকে একদিন পর থানায় পাঠানো প্রসঙ্গে নিয়াজ মোহাম্মদ চপল বলেন, ‘আটকের পর আমরা তার পরিচয় নিশ্চিত হতে সময় নিয়েছি। জিজ্ঞাসাবাদে তার কাছে অতীতের কর্মকাণ্ড অবগত হয়েছি। এরপর আসামি ফরিদ আলম মিন্টুকে আমরা গ্রেপ্তার দেখিয়ে থানায় পাঠিয়েছি।

আইএমই/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!