চট্টগ্রাম কাস্টমসে চাকরির প্রলোভন দেখিয়ে ১৫ লাখ টাকা আত্মসাৎ, প্রতারক গ্রেপ্তার

স্ট্রোকে মারা গেলেন ভুক্তভোগী যুবকের মা-বাবা

চট্টগ্রাম কাস্টমসে চাকরি দেওয়া যেন তার এক তুড়ির কাজ। এর আগেও বহুজনকে তিনি ‘চাকরি’ দিয়েছেন। তার প্রমান হিসেবে ডিসি-এডিসির সইসহ দেখান বিভিন্ন নথি। চাকরি প্রত্যাশীদের একইসঙ্গে দেখান বিভিন্ন পরীক্ষার অগ্রিম প্রশ্ন ও উত্তরপত্রও। যদিও তার দেখানো সবকিছুই ছিলো ভুয়া। এভাবে প্রতারণা করে মানুষের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া ছিল আতিকুর রহমানের কাজ।

কিন্তু এবার তিনি পুলিশের হাতে ধরা পড়েছেন। সম্প্রতি এক যুবককে চাকরির প্রলোভন দেখিয়ে ১৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার ঘটনায় আতিকুরকে গ্রেপ্তার করেছে ডবলমুরিং থানা পুলিশ।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) মধ্যরাতে ফেনী থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তার বাড়ি ফেনীর পরশুরাম থানা এলাকায় হলেও তিনি নগরীর বন্দর এলাকার ফকিরহাট এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

আতিকুরের কাছ থেকে নগদ ৪ লাখ ৫০ হাজার টাকা ও জালিয়াতির কাজে ব্যবহৃত একাধিক সিল এবং প্রশ্নপত্র জব্দ করা হয়।

এর আগে ২০২০ সালে চাকরির জন্য বসতভিটা বিক্রি করে আতিকুরকে ৯ লাখ টাকা দেন এক যুবক। পরে আতিকুরের প্রতারণার খবর জানতে পেরে ওই যুবকের মা-বাবা স্ট্রোক করে মারা যান।

এই আতিকুরের নামে ফেনী ও চট্টগ্রামে একাধিক প্রতারণার মামলা রয়েছে বলে জানান ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল কাদের পাটোয়ারী।

তিনি আরও বলেন, ‘চট্টগ্রাম কাস্টমসের ডেসপাস রাইটার পদে চাকরি দেওয়ার কথা বলে কয়েক দফায় ১৪ লাখ ৯০ হাজার টাকা আত্মসাৎ করে আতিকুর। পরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তারের পর তার কাছ থেকে নগদ টাকাসহ সিল, স্বাক্ষর, চট্টগ্রাম বন্দরের ভুয়া আইডি কার্ড, চাকরির আবেদন ফর্ম, এডিসির স্বাক্ষরকৃত ভুয়া নিয়োগাদেশ জব্দ করা হয়।’

আতিকুরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় বলে জানান তিনি।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!