চট্টগ্রামে সোনার বাংলা এক্সপ্রেসে ইঞ্জিন বিকল, যাত্রাপথে দুই ঘণ্টা দেরি

ঢাকাগামী সোনারবাংলা এক্সপ্রেসের ইঞ্জিন যান্ত্রিক ত্রুটির কবলে পড়ে দুই ঘণ্টা যাত্রা বিলম্ব হয়েছে। চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে বুধবার (৩ জুন) নির্ধারিত সময় বিকাল পাঁচটায় যাত্রা শুরু করলেও যাত্রার বিশ মিনিটের মাথায় রেলটির ইঞ্জিন বিকল হয়ে পড়ে। ভাটিয়ারি রেল স্টেশনে এ ঘটনা ঘটে। ইঞ্জিন বিকল হওয়ার এক ঘণ্টা ৫৪ মিনিট পর রিলিফ ইঞ্জিন দিয়ে ট্রেনটি গন্তব্যে পুনরায় যাত্রা শুরু করে। তবে এই ঘট্নায় ওই রুটে ট্রেন চলাচলে কোন বিঘ্ন ঘটেনি।

চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে কর্মকর্তা মো. বোরহান উদ্দিন জানান, চট্টগ্রাম রেল স্টেশন থেকে সোনার বাংলা এক্সপ্রেস যাত্রার শুরুর পর ভাটিয়ারি রেল স্টেশনে আসলে ইঞ্জিনে ত্রুটি ধরা পড়ে। ওই ইঞ্জিনের ত্রুটি না সারায় অন্য একটি রিলিফ (বিকল্প) ইঞ্জিন দিয়ে ১ ঘণ্টা ৫৪ মিনিট পর ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। ট্রেনটি স্টেশনে অবস্থান করার কারণে চট্টগ্রাম থেকে অন্যান্য রুটে চলাচলকারী অন্য ট্রেনগুলোর কোন সমস্যা হয়নি।

চট্টগ্রাম রেলওয়ে স্টেশন ম্যানেজার আবুল কালাম আজাদ বলেন, সোনার বাংলা এক্সপ্রেস নির্ধারিত সময় বিকাল পাঁচটায় স্টেশন ছেড়ে যায়। রেল স্টেশন ত্যাগের পর এর দায়িত্ব আর স্টেশন কর্তৃপক্ষের থাকে না।

এসসি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!