চট্টগ্রামে পানির রিজার্ভার পরিষ্কারের সময় বিস্ফোরণ, ৫ শ্রমিক দগ্ধ

চট্টগ্রাম নগরের আগ্রাবাদে একটি হাসপাতালের পানির রিজার্ভার পরিষ্কারের সময় বিস্ফোরণে পাঁচজন দগ্ধ হয়েছেন। আহতদের মধ্যে চারজনকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হয়েছে। অপর একজনকে ওই হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (৭ মার্চ) বিকাল সাড়ে ৩টার দিকে ডবলমুরিং থানার আগ্রাবাদ ইসলামী ব্যাংক হাসপাতালের পানির রিজার্ভার পরিষ্কারের সময় এই দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন ফাহাদ (২০), জহির (২৮), মাসুম (৩০) ও নয়ন (৩১)। অপর একজনের পরিচয় জানা যায়নি।

বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মনজুর কাদের চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ইসলামী ব্যাংক হাসপাতালের একটি পানির রিজার্ভার পরিষ্কারের জন্য ‘বিডিক্লিন’ নামের একটি প্রতিষ্ঠানকে দায়িত্ব দেওয়া হয়। এরপর তাদের কিছু শ্রমিক পানির ট্যাংকে নামেন। সেখানে তারা পরিষ্কারের জন্য কিছু কেমিক্যালের বোতল সঙ্গে নিয়ে যান। ওইসব কেমিক্যালের বোতল ও ভেতরে জমে থাকা গ্যাসের কারণে হয়তো বিস্ফোরণ হয়েছে বলে ধারণা করা হচ্ছে।’

এ ঘটনায় পাঁচজন আহত হয়েছেন। এদের মধ্যে চারজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও অপরজনকে ইসলামী ব্যাংক হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে জানান ওসি।

চট্টগ্রাম মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ নুরুল আলম আশেক বলেন, ‘আগ্রাবাদ ইসলামী হাসপাতালের পানির রিজার্ভার বিস্ফোরণের ঘটনায় চারজনকে গুরুতর আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেলের ৩৬ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এদের অবস্থা আশঙ্কাজনক।’

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!