চট্টগ্রামে করোনার মৃত্যুতে আবারও বড় লাফ, ২৪ ঘণ্টায় ১০ জন

চট্টগ্রামে করোনায় মৃত্যুতে আবারও বড় লাফ দিয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ জনে। এদের মধ্যে ৬ জন নগরের, ৪ জন উপজেলার বাসিন্দা। একই সময়ে ১৪৪ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৯৪ এবং উপজেলা পর্যায়ে ৫০ জন।

এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্ত বেড়ে গিয়ে দাঁড়াল ৯৯ হাজার ১৩৫ জন। এর মধ্যে নগরে ৭২ হাজার ১০৭ জন এবং উপজেলা পর্যায়ে ২৭ হাজার ২৮ জন। এদের মধ্যে মারা গেছেন ১ হাজার ২২৫ জন। এর মধ্যে নগরের ৬৮৮ জন এবং উপজেলার ৫৩৭ জন।

সোমবার (৩০ আগস্ট) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এসব তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ১১টি ল্যাব এবং কক্সবাজারের একটি ল্যাব মিলিয়ে ১ হাজার ৪২ জনের নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। পরীক্ষায় করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে ১৪৪ জনের।

উপজেলা পর্যায়ে শনাক্ত ৫০ জনের মধ্যে রাউজানে সবচেয়ে বেশি ২০ জন করোনা শনাক্ত হয়। এছাড়া, সীতাকুণ্ডে ৮ জন, চন্দনাইশ ও পটিয়ায় ৬ জন করে, সাতকানিয়া ও হাটাহাজারীতে ৩ জন করে, বোয়ালখালীতে ২ জন এবং আনোয়ারা ও রাঙ্গুনিয়ায় ১ জন করে করোনা শনাক্ত হয়। এদিন লোহাগাড়া, বাঁশখালী, ফটিকছড়ি, মিরসরাই ও সন্দ্বীপে কোন করোনা রোগীর হদিস পাওয়া যায়নি।

ল্যাবভিত্তিক প্রতিবেদনে দেখা যায়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১১৪ জনের নমুনা পরীক্ষা করে ৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। বিআইটিআইডিতে ২৮৫ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজে ১৬২ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে।

এন্টিজেন টেস্টে ১১৪ জনের নমুনা পরীক্ষা করে ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। ইমপেরিয়াল হাসপাতালে ১২৬ জনের নমুনা পরীক্ষা করে ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শেভরনে ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ৩৪ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আরটিএলে ৮ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। মেডিকেল সেন্টার হাসপাতালে ১৩ জনের নমুনা পরীক্ষা করে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে এবং ইপিক হেলথ কেয়ারে ৯২ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিন চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় এবং কক্সবাজারে মেডিকেল কলেজে নমুনা পরীক্ষা হয়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!