চট্টগ্রামের ট্রাফিক আপডেট জানাবে রেডিও ফুর্তি

সিএমপির ট্রাফিক নিয়ন্ত্রণ কক্ষ থেকে সরবরাহ করা তথ্য প্রচার করবে রেডিও ফুর্তি। চট্টগ্রাম নগরীর বিভিন্ন সড়কের যানজট পরিস্থিতি প্রচার করবে তারা।

নগরে যাতায়াত দুর্ভোগ কমাতে এ উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম মহানগর পুলিশ (সিএমপি)। এ লক্ষে মঙ্গলবার (১৭ ডিসেম্বর) বিকেলে নগরীর আগ্রাবাদ হোটেলের ইছামতি হলে রেডিও ফুর্তির সঙ্গে সমঝোতা স্মারক সই করেছে সিএমপি। সমঝোতা স্মারকে সই করেন সিএমপির উপ-কমিশনার (সদর) আমির জাফর এবং রেডিও ফুর্তির স্টেশন ইনচার্জ মুনতাসির হোসেন।

স্মারকে সই করার পর সম্প্রচার কার্যক্রম উদ্বোধন করেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান। এ সময় উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার আমেনা বেগম, শ্যামল কান্তি নাথ এবং মোস্তাক আহমেদ খান।

চট্টগ্রামের ট্রাফিক আপডেট জানাবে রেডিও ফুর্তি 1

সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) মোস্তাক আহমেদ খান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘প্রাথমিকভাবে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রতি ঘণ্টায় সড়কের পরিস্থিতি প্রচার করা হবে। পাশাপাশি ‘ট্রাফিক চট্টলা’ নামে একটি অনুষ্ঠানের মাধ্যমে ট্রাফিক সচেতনতামূলক তথ্যও সম্প্রচার হবে। ট্রাফিক সচেতনতামূলক তথ্য, ট্রাফিক বিভাগের পরিকল্পনা, ট্রাফিক ব্যবস্থা নিয়ে সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাদের সাক্ষাৎকার এবং সড়ক নিয়ে সিএমপির যে কোনো সিদ্ধান্ত তাৎক্ষণিকভাবে প্রচার করা হবে।

‘এছাড়া স্বাধীনতা দিবস, শহীদ দিবস, বিজয় দিবসসহ জাতীয় দিবসে ও রাজনৈতিক বিভিন্ন কর্মসূচিতে যেসব সড়কে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হয়, তার তথ্যও অন্তত দুই দিন আগে জানিয়ে দেওয়া হবে রেডিও ফুর্তির আপডেটে। এর মাধ্যমে সাধারণ মানুষ আগেই প্রস্তুতি নিতে পারবেন এবং অহেতুক বিড়ম্বনা কমবে’।

এআরটি/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!