চট্টগ্রামের আল-হিদায়া ইন্টারন্যাশনাল স্কুল বার্ষিক ক্রীড়া দিবস উদযাপন

চট্টগ্রামের আল-হিদায়া ইন্টারন্যাশনাল স্কুলে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে বার্ষিক ক্রীড়া দিবস উদযাপিত হয়েছে। ‘ছোট পদক্ষেপ, বড় বিজয়: আমাদের লিটল চ্যাম্পিয়নদের জন্য মজার একটি দিন’ শিরোনামে অনুপ্রাণিত হয়ে ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নেয় বিদ্যালয়ের সব শিক্ষার্থী, শিক্ষক এবং অভিভাবকরা।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) এ উপলক্ষে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আল-হিদায়া ইন্টারন্যাশনাল স্কুলের চেয়ারম্যান নবাব সিরাজ উদ দৌলা। বিশেষ অতিথি হিসেবে ছিলেন গভর্নিং বোর্ডের পরিচালক ড. মোহাম্মদ ইউসুফ, ক্যাপ্টেন মাহফুজুল ইসলাম, নাসির উদ্দিন, এএম জিয়াউর রহমান।

এইচআর প্রধান রেজা উল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অধ্যক্ষ আলফে নাসরীন, জুনিয়র স্কুলের অধ্যক্ষ জান্নাতুল এয়াসমিন এবং বয়েজ ক্যাম্পাসের উপাধ্যক্ষ শামসুল আরেফিন প্রমুখ।

জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন, পবিত্র কোরআন থেকে তেলাওয়াত এবং বেলুন ওড়ানোর মধ্য দিয়ে উৎসবের সূচনা হয় সকালে। পরে বর্ণিল পোশাকে মুগ্ধতা ছড়িয়ে শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে একের পর এক প্রতিযোগিতায় অংশ নেয়।

সব শ্রেণির ছাত্রদের জন্য সারাদিন জুড়ে ছিল বিচিত্র সব ইভেন্ট। জুনিয়র স্কুল ড্রিল এবং সিনিয়র স্কুল মার্চ-পাস্ট থেকে শুরু করে রিলে রেস, শর্ট পুট এবং ১০০  মিটার ড্যাশের মতো রোমাঞ্চকর রেস পর্যন্ত, অংশগ্রহণকারীরা তাদের ক্রীড়ানৈপুণ্য প্রদর্শন করে। শিক্ষক, প্রশাসক এবং অভিভাবকদের প্রতিযোগিতাসহ বিশেষ ইভেন্টগুলো দিনটিকে আরও আনন্দদায়ক করে তোলে।

প্রধান অতিথি তার বক্তব্যে স্থানীয়, জেলা, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বহুমুখী অর্জনের জন্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের প্রশংসা করে বলেন, ‘ক্রীড়া আমাদের শুধু প্রতিযোগিতাই শেখায় না। আমাদের সুশৃঙ্খল ও সহমর্মী হতেও শেখায়। তাই সততা ও সহানুভূতির মূল্যবোধকে ধারণ করে সামনের দিকে এগিয়ে যেতে হবে।’

প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি বিভিন্ন ক্রীড়া ইভেন্টে তাদের অনুকরণীয় সাফল্যের স্বীকৃতিস্বরূপ শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!