খুলশীর হলি ক্রিসেন্ট হয়ে উঠছে ১০০ শয্যার করোনা ক্লিনিক

চট্টগ্রামে প্রাইভেট ক্লিনিক এসোসিয়েশনের অর্থায়নে করোনাভাইরাস আক্রান্তদের জন্য পূর্ণাঙ্গ ক্লিনিক করার উদ্যোগ নেওয়া হয়েছে। নগরীর খুলশী এলাকার জাকির হোসেন সড়কের পাশে হলি ক্রিসেন্ট হাসপাতালকে করোনা আক্রান্ত রোগীদের জন্য নতুনভাবে প্রস্তুত করা হচ্ছে।

বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশনের (বিএমএ) চট্টগ্রাম শাখার সভাপতি ডা. মুজিবুল হক খান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, হলি ক্রিসেন্ট হাসপাতালটি দীর্ঘদিন ধরে বন্ধ আছে। করোনার এই সংকটে এটি করোনা রোগীদের জন্য চালু করলে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের উপর চাপ কমবে। চট্টগ্রাম প্রাইভেট ক্লিনিক এসোসিয়েশন হলি ক্রিসেন্টকে করোনা রোগীদের জন্য পূর্ণাঙ্গ হাসপাতাল করার উদ্যোগ নিয়েছে। তাদের অর্থায়ন ও পরিচালনায় হাসপাতালটি পরিচালিত হবে। চট্টগ্রাম জেলা প্রশাসন সেটি তদারকি করবে।

এসোসিয়েশনের সহ সভাপতি ও পার্কভিউ হসপিটালের ব্যবস্থাপনা পরিচালক ডা. এটিএম রেজাউল করিম বলেন, আমাদের এসোসিয়েশনের বিভিন্ন ক্লিনিক থেকে ২০টি আইসিইউ বেড এবং ৮০টি জেনারেল বেডের সমন্বয়ে হলি ক্রিসেন্টকে ১০০ বেডের বিশেষায়িত হাসপাতালে রূপ দিচ্ছি। এতে ক্লিনিক ও বেসরকারি হাসপাতালের নিয়মিত ও অন্যান্য রোগীরা আর করোনা নিয়ে আতঙ্কে ভুগবেন না।

এফএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!