ক্যান্সারে ভোগা মায়ের চিকিৎসার টাকা হারিয়ে দিশেহারা মেয়ে, এগিয়ে এলো পুলিশই

ক্যান্সার আক্রান্ত মায়ের চিকিৎসার জন্য আত্মীয়ের কাছ থেকে টাকা নিয়ে যাচ্ছিলেন ইয়াসমিন বেগম। চট্টগ্রাম নগরীর নিউমার্কেট থেকে সিএসজি অটোরিকশা করে বায়েজিদের চন্দ্রনগরের বাসায় ফিরছিলেন তিনি। কিন্তু ভুলে টাকার ব্যাগটি সিএনজিতে রেখে নেমে যান তিনি। টাকা হারিয়ে দিশেহারা ইয়াসমিন বিভিন্ন জায়গায় খুঁজেও টাকার হদিস পাননি।

সোমবার (১২ জুন) রাতে কোতোয়ালী থানা পুলিশের কাছে বিষয়টি জানান ইয়াসমিন। নিউমার্কেট থেকে বায়েজিদের চন্দ্রনগর বিভিন্ন সিসিটিভির ফুটেজ পর্যালোনা করে সেই সিএনজিটি শনাক্ত করে পুলিশ। পরে ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপ থেকে সিএনজি মালিকের পরিচয় বের করা হয়।

পুলিশের জিজ্ঞাসাবাদে সিএনজিচালক টাকার ব্যাগ পাওয়ার কথা স্বীকার করেন। মঙ্গলবার (১৩ জুন) সেই ব্যাগে থাকা ৪০ হাজার টাকা উদ্ধার করে ইয়াসমিনের কাছে হস্তান্তর করে কোতোয়ালী থানা পুলিশ।

কোতোয়ালী থানার উপপরিদর্শক মেহেদী হাসান শুভ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ক্যান্সার আক্রান্ত মায়ের জন্য এক আত্মীয়ের কাছ থেকে ৪০ হাজার টাকা নিয়ে বাসায় যাচ্ছিলেন ইয়াসমিন। সিএনজি থেকে নামার সময় তিনি ভুলে টাকার ব্যাগ ফেলে যান। বিষয়টি জানার পর আমরা নিউমার্কেট থেকে বায়েজিদ পর্যন্ত বিভিন্ন পয়েন্টের সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে সিএনজির নম্বর শনাক্ত করা হয়।’

তিনি বলেন, পরে ‘আমার গাড়ি নিরাপদ’ অ্যাপের মাধ্যমে সিএনজি মালিক ও চালককে জিজ্ঞাসাবাদ করে টাকা উদ্ধার করা হয়। আজ (মঙ্গলবার) ইয়াসমিনের কাছে টাকা হস্তান্তর করা হয়।’

আরএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!