এস আলমের চেয়ারম্যানকে ভয়েস ম্যাসেজ, যুবককে জেলগেটে জিজ্ঞাসার নির্দেশ

চট্টগ্রামের শিল্প প্রতিষ্ঠান এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের হোয়াটসঅ্যাপে বার্তা পাঠিয়ে প্রতারণার অভিযোগে র‌্যাবের হাতে আটক কাজী নুরুল হাসানের রিমান্ড আবেদন নামঞ্জুর করেছেন আদালত। আদালত তাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন।

এর আগে নুরুল হাসানের নামে মামলায় পুলিশ তিনদিনে রিমান্ড আবেদন করেন।

মঙ্গলবার (১৩ জুন) চট্টগ্রাম দ্বিতীয় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহ শুনানি শেষে এই আদেশ দেন।

অভিযুক্ত কাজী নুরুল হাসান হাটহাজারী উপজেলার সরল কাজীপাড়া এলাকার কাজী বাড়ির কাজী করিমুল হুদার ছেলে। তিনি চট্টগ্রাম নগরীর জামালখান ও এনায়েতবাজার এলাকার ভিন্ন ভিন্ন বাসায় অবস্থান করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের বেঞ্চ সহকারী শফিউল আজম।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, শুক্রবার (৯ জুন) সাড়ে ৫টার দিকে এস আলম গ্রুপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের হোয়াটসঅ্যাপে একটি ভয়েস বার্তা পাঠান অভিযুক্ত ব্যক্তি। এই সময় তিনি নিজেকে এসএসএফের প্রধান মেজর জেনারেল মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে আছেন বলে পরিচয় দেন। বার্তায় বলা হয়, ‘আপনার সঙ্গে আমার অনেক কথা আছে, আমাকে দ্রুত কল ব্যাক করুন।’

বিষয়টি সন্দেহজনক হওয়ায় এস আলম গ্রুপের ব্যবস্থাপক মো. হোসাইনকে বিষয়টি খতিয়ে দেখতে বলেন চেয়ারম্যান। পরে তিনি র‌্যাবকে অভিযোগ করেন। এরপর র‌্যাব রোববার (১১ জুন) নগরীর পাঁচলাইশ থানার ও আর নিজাম রোডের ১ নম্বর রোডের ১৪ নম্বর বাড়ি থেকে অভিযুক্তকে আটক করে নগরীর কোতোয়ালী থানায় হস্তান্তর করে।

এই ঘটনায় এস আলম গ্রুপের ব্যবস্থাপক মো. হোসাইন বাদি হয়ে আটকের বিরুদ্ধে থানায় মামলা করেন।

আরএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!