কোতোয়ালীতে চুরি হওয়া স্বর্ণসহ চোর গ্রেপ্তার পটিয়ায়

চট্টগ্রামের কোতোয়ালীর জলিলগঞ্জ কর্ণফুলী রিভার ভিউ বিল্ডিংয়ের ৭ম তলার জানালার গ্রিল কেটে স্বর্ণ, টাকা, শাড়ি ও চুরির মামলায় একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গ্রেপ্তার আসামি হলেন মো. বাবলু ওরফে বাবলু (৩০)। তিনি নোয়াখালী জেলার সোনাগাজী থানার মৃত নাদু মিয়ার ছেলে। বর্তমানে তিনি পটিয়ায় ভাড়া বাসায় থাকেন।

মঙ্গলবার (১৯ মার্চ) পটিয়া থানার জিরি ফকিরা মসজিদ বাজার এলাকা হতে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে চুরির ৬ ভরি ৬ আনা স্বর্ণ উদ্ধার করা হয়েছে।

জানা গেছে , গত ৮ ফেব্রুয়ারি দুপুর থেকে পরদিন সন্ধ্যায় জলিলগঞ্জ কর্ণফুলী রিভার ভিউ আবাসিক এলাকার খোকন বাবুর বিল্ডিংয়ের ৭ম তলার বাসার রান্নাঘরের গ্রিল কেটে বাসায় প্রবেশ করেন বাবলু এবং শাহীন। এরপর দু’জনে বাসার আলমারি ভেঙে ১৫ ভরি ওজনের স্বর্ণ, নগদ এক লাখ ৩৭ হাজার টাকা এবং দেড় লাখ টাকার শাড়িসহ বিভিন্ন জিনিসপত্র চুরি করে নিয়ে যান।

এ ঘটনায় ১০ ফেব্রুয়ারি ভুক্তভোগী বাদি হয়ে মামলা দায়ের করেন।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম ওবায়দুল হক জানান, মামলা দায়ে পর চোরকে গ্রেপ্তার করা হয়েছে। সেই সঙ্গে চুরি যাওয়া ১৫ ভরির স্বর্ণের মধ্যে আমরা ৬ ভরি ৬ আনা উদ্ধার করতে পেরেছি। এগুলোও চোর বিভিন্ন জুয়েলার্সে বিক্রি করেছিল।

চুরি যাওয়া বাকি স্বর্ণ উদ্ধারে পুলিশ কাজ করছে। গ্রেপ্তার আসামিকে আদালতে পাঠানো হয়েছে বলে জানান ওসি।

ওসি আরও জানান, গ্রেপ্তার আসামির বিরুদ্ধে নগরের বিভিন্ন থানায় আরও পাঁচটি চুরির মামলা আছে। অপর আরেকজন ইতোমধ্যে সদরঘাট থানার চুরির মামলায় গ্রেপ্তার আছে।

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!