কুতুবদিয়ার চারিদিকে অবশ্যই বেঁড়িবাধ নির্মাণ করা হবে : জাহাঙ্গীর কবির নানক

কুতুবদিয়ার চারিদিকে অবশ্যই বেঁড়িবাধ নির্মাণ করা হবে : জাহাঙ্গীর কবির নানক 1এহসান আল-কুতুবী , কুতুবদিয়া থেকে : এ সরকারের আমলেই কুতুবদিয়ার চারিদিকে শক্তিশালী টেকসই বেঁড়িবাধ নির্মাণ করা হবে বলে ঘোষনা দিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক ও সাবেক স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক এমপি । তিঁনি বলেন, এ সরকার জনবান্ধব সরকার । এ সরকারের আমলেই দেশের অবহেলিত, বঞ্চিত, বানবাসী মানুষ স্বস্তির নি:শ্বাস ফেলেছে । তিঁনি বিএনপি-জামায়াতের জ্বালাও পোড়াও’র অপরাজনীতি থেকে দেশকে বাঁচাতে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসার আহবান জানান ।
শুক্রবার (২জুন ) কুতুবদিয়া উপজেলায় ঘূর্ণিঝড় ‘মোরা’র আঘাতে ক্ষতিগ্রস্থদের মাঝে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে চাল ও নগদ বিতরন পূর্ব সংক্ষিপ্ত সমাবেশে কথাগুলো বলেন।
জাহাঙ্গীর কবির নানক বলেন, শেখ হাসিনার সরকার পৃথিবীর মাঝে নজীর স্থাপন করেছেন । যা কোন সরকার করতে পারেনি। তিঁনি নির্দেশ দিয়েছেন আমাদের কে দ্বীপবাসীর সমস্যার কথা জানতে । ইনশাআল্লাহ দ্বীপবাসীর সকল সমস্যা সমাধান করা হবে ।
দ্বীপের বিভিন্ন সমস্যার কথা উল্লেখ করে তিঁনি বলেন, সরকার বিদেশ থেকে লবন আমদানী বন্ধ করায় দ্বীপের মানুষের মুখে হাসি ফুটেছে । বিদ্যুতের সমস্যার সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে । দ্বীপের প্রধান সমস্যা বেঁিড়বাধ নির্মাণ কাজ ইনশাআল্লাহ খুব শীগ্রই শুরু হবে ।
ঘূর্ণিঝড় মোরা’র আঘাতে ঘরবাড়ী হারা মানুষকে সরকারের পক্ষ থেকে ঘর নির্মাণ করে দেওয়া হবে ঘোষনা করেন কেন্দ্রীয় এ নেতা ।
মন্ত্রী প্রথমে অলিকূল স¤্রাট শাহ আব্দুল মালেক আল-কুতুবী (রহ:)’র মাজার জিয়ারত শেষে সকালে কুতুব শরীফ দরবার সংলগ্ন পূর্ব ধূরুং সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে উপজেলার উত্তর ধূরুং, দক্ষিণ ধূরুং ও লেমশীখালী ইউনিয়নের ১হাজার পরিবারের মাঝে চাল ও নগদ টাকা বিতরণ করেন । বাদ জুমা কুতুবদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আলী আকবর ডেইল, বড়ঘোপ ও কৈয়ারবিল ইউনিয়নের ২ হাজার পরিবারের মাঝে চাল ও নগদ টাকা বিতরণ করেন।

কুতুবদিয়া উপজেলা আওয়ামীলীগ’র সভাপতি আওরঙ্গজেব মাতবরের সভাপতিত্বে সাধারন সম্পাদক নুরুচ্চফার ও সাংগঠনিক সম্পাদক শেখ শহিদুল ইসলাম লালার সঞ্চালনায় অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় ত্রাণ ও পূর্ণবাসন সম্পাদক বাবু সুজিত রায় নন্দী , কক্সবাজার জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, কুতুবদিয়া-মহেশখালী আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক খোরশেদ আলম কুতুবী, জেলা আ’লীগের উপদ্রেষ্টা সদস্য শফিউল আলম কুতুবী, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা রিমন, বড়ঘোপ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক সেলিম উদ্দিন লিটন, উপজেলা ছাত্রলীগের সভাপতি খোরশেদ আলম প্রমূখ।
উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) সাইফুল ইসলাম, উপজেলা নিবার্হী কর্মকর্তা সুজন চৌধুরী, উপজেলা যুবলীগের আহবায়ক আবু জাফর ছিদ্দিকী, যুগ্ন আহবায়ক আরিফুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ’র সাধারন সম্পাদক মিসবাহুর রহমান তুহিন সহ জেলা ও উপজেলা আওয়ামীলীগ’র অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!