কর্ণফুলী নদীর তীরে অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২৫ শতক জায়গা উদ্ধার

চট্টগ্রামে কর্ণফুলী নদীর দক্ষিণ পাড় বাংলাবাজার ঘাট এলাকায় নদী ভরাট করে গড়ে তোলা অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ২৫ শতক জায়গা উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (১১ জুলাই) কর্ণফুলী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) পিযূষ কুমার চৌধুরী ও কর্ণফুলী উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. মামুনুর রশীদের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।

অভিযানে কর্ণফুলী নদীর তীর দখল করে সাতকানিয়ার আইএমএস গ্রুপ নামের একটি প্রতিষ্ঠানের নদীর ২৫ শতক জায়গা দখল করে গড়ে তোলা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

কর্ণফুলী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) পিযূষ কুমার চৌধুরী বলেন, ‘নদী দখল করে স্থাপনা নির্মাণ না করার ব্যাপারে চট্টগ্রাম জেলা প্রশাসক কঠোর নির্দেশনা রয়েছে। কর্ণফুলী নদীকে দূষণমুক্ত রাখার অংশ হিসেবে আমরা এই অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছি। রাতের মধ্যেই সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে। দখলদারদের হাত থেকে কর্ণফুলী নদীকে বাঁচাতে এই অভিযান।’

তিনি আরও বলেন, ‘কেউ যদি নদী বা খাল দখল করে অবৈধ স্থাপনা নির্মাণের চেষ্টা করেন তাহলে বিষয়টি তাৎক্ষণিক উপজেলা প্রশাসনকে অবহিত করলে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’

আরএ/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!