করোনা শনাক্তে ১৫ হাজারের মাইলফলকে চট্টগ্রাম, মৃত্যু বেড়ে ২৪৩

টানা চারদিন একশর উপরে থাকা করোনা শনাক্তের সংখ্যা আবারও নেমে গেল শয়ের নিচে। ২৪ ঘণ্টায় নতুন ৭৩ শনাক্ত নিয়ে চট্টগ্রামে করোনা শনাক্ত পেরোল ১৫ হাজারের মাইলফলক। যাদের মধ্যে ১০ হাজার ৬০৩ জন নগরের এবং চার হাজার ৪৬১ জন উপজেলার বাসিন্দা। একইসাথে গত ২৪ ঘণ্টায় ৬৯ জন করোনাজয়ের মধ্য দিয়ে সুস্থতার সংখ্যা এখন তিন হাজার ১৩০ জন। অন্যদিকে, একই সময়ে নগরে দুজন ও উপজেলায় একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে চট্টগ্রামে করোনায় মৃত্যুর সংখ্যা এখন ২৪৩। এর মধ্যে নগরে ১৬৯ এবং উপজেলায় ৭৪ জন।

রোববার (৯ আগস্ট) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামের সরকারি তিনটি ও বেসরকারি একটি ল্যাব মিলে ৪১৮ জনের নমুনা পরীক্ষা করে ৭৩ জনের দেহে করোনা শনাক্ত হয়। একইসাথে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনা থেকে ৬৯ জন সুস্থ হয়েছেন এবং তিন জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো করোনা টেস্টসহ ১১৬ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় মাত্র ৭ জন। এর মধ্যে ৬ জন নগরের বাসিন্দা ও ১ জন উপজেলার।

চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি (সিভাসু) ল্যাবে ৩৫টি নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ হন নগরের ৫ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ৮৪ জনের নমুনা পরীক্ষা করে ১৯ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের মধ্যে নগরের ১৩ জন, বাকি ৬ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩০ জনের করোনার পরীক্ষা হয়। তাতে ১১ জনের করোনা শনাক্ত হয়। যাদের ১০ জনই নগরের এবং ১ জন উপজেলার।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে দিনের সর্বাধিক ১৫৩ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ৩১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়। যাদের সবাই নগরের।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি পরীক্ষাগার শেভরণ ল্যাবে এবং কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে করোনার নমুনা পরীক্ষা হওয়ার কোন তথ্য পাওয়া যায়নি।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ৮ জনের মধ্যে লোহাগাড়া উপজেলার ২ জন। এছাড়া সাতকানিয়া, বাঁশখালী, চন্দনাইশ, সন্দ্বীপ, মিরসরাই ও সীতাকুণ্ডে ১ জন করে করোনা রোগী শনাক্ত হয়েছে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!