করোনার চিকিৎসক নিজেই যখন করোনা রোগী

যে ওয়ার্ডে চিকিৎসা দিতেন সেই ওয়ার্ডেই ভর্তি

চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা আক্রান্তদের চিকিৎসায় নিয়োজিত এক ডাক্তার এবার করোনায় আক্রান্ত হলেন।

রোববার (১০ মে) বিআইটিআইডি’র ল্যাবের রিপোর্টে ৩৫ বছর বয়সী এই চিকিৎসকের করোনা পজিটিভ আসে। আক্রান্ত চিকিৎসকের নাম শেখ সাদী খান।

জেনারেল হাসপাতালের যে করোনা ওয়ার্ডে এতদিন তিনি চিকিৎসা দিচ্ছিলেন রোগীদের, এবার সেই ওয়ার্ডেই তাকে ভর্তি করা হল করোনা আক্রান্ত রোগী হিসেবে।

জানা গেছে, করোনা পজিটিভ শনাক্ত হওয়া চিকিৎসক শেখ সাদী খান চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনা রোগীদের চিকিৎসা সেবায় নিয়োজিত ছিলেন।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্ববধায়ক অসীম কুমার নাথ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ডা. শেখ সাদী খান দোহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক। তাকে প্রেষণে জেনারেল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে যুক্ত করা হয়েছিল।’

জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, জেনারেল হাসপাতালে করোনা ওয়ার্ডে ভর্তি রোগীদের ১০ দিন চিকিৎসা দেওয়ার পর নগরীর স্টেশন রোডের এশিয়ান এসআর হোটেলে ১৪ দিন কোয়ারেন্টাইনে ছিলেন ডা. সাদী। জ্বর কাশি থাকায় পরীক্ষার জন্য শনিবার তার নমুনা নেওয়া হয়। রোববার রাতে নমুনা পরীক্ষার ফলাফলের নথিতে তার করোনা পজিটিভ আসে।

জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত ওই চিকিৎসককে জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডেই চিকিৎসা দেওয়া হবে। চট্টগ্রামে সরাসরি করোনা আক্রান্তদের চিকিৎসা সেবা দিয়ে করোনা সংক্রামিত হওয়া প্রথম চিকিৎসক শেখ সাদী খান।

এআরটি/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!