কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৭ পদে লড়ছেন ৩৫ প্রার্থী

প্রতিবছরের মতো এবছরও অনুষ্ঠিত হতে যাচ্ছে কক্সবাজার জেলা আইনজীবী সমিতির নির্বাচন। এবারের নির্বাচনে ১৭টি পদে লড়ছেন ৩৫ জন প্রার্থী।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে শুরু হয়ে ভোটগ্রহণ চলবে দুপুর ৩টা পর্যন্ত। সমিতির ৮১১ জন ভোটার চকরিয়া ও আইনজীবী সমিতির কেন্দ্রে ভোটপ্রদান করবেন।

জেলা আইনজীবী সমিতি সূত্রে জানা যায়, ১৯০১ সালে প্রতিষ্ঠিত কক্সবাজার জেলা আইনজীবী সমিতির এবারের নির্বাচনে নবীন-প্রবীণ মিলে মোট ভোটার ৮১১ জন। দুটি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে এ নির্বাচনে। এরমধ্যে জেলা আইনজীবী সমিতি কেন্দ্রে ৭৫২ জন এবং চকরিয়া কেন্দ্রে ৫৯ জন ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে ১৭টি পদের মধ্যে সভাপতি ও সম্পাদকসহ ৭টি সম্পাদকীয় পদ এবং অপর ৯টি কার্যকরী পরিষদের সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রতিবারের মতো এবারও বঙ্গবন্ধু আওয়ামী পরিষদ সমর্থিত এবং আইনজীবী ঐক্য পরিষদ সমর্থিত দুটি প্যানেল থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রার্থীরা।

বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের যারা নির্বাচন করছেন তারা হলেন- সভাপতি পদে অ্যাডভোকেট ইকবালুর রশিদ আমিন (সোহেল), সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মোহাম্মদ তারেক, সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট মোহাম্মদ জাকারিয়া-১, সহ-সভাপতি অ্যাডভোকেট ফখরুল ইসলাম চৌধুরী (গুন্দু), সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) অ্যাডভোকেট নুরুল ইসলাম সায়েম, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) অ্যাডভোকেট মো. আকতার হোসেন, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট বাবলু মিয়া, অ্যাপায়ন ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট মনিরুল ইসলাম, সদস্য পদে অ্যাডভোকেট মো. ইসহাক-১, অ্যাডভোকেট কপিল উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট আব্বাছ উদ্দিন চৌধুরী, অ্যাডভোকেট তাজমিন হুদা চৌধুরী, অ্যাডভোকেট মো. আলম, অ্যাডভোকেট আমানুল হক, অ্যাডভোকেট মো. রিদুয়ান আলী, অ্যাডভোকেট শবনম্ মুস্তারী ও অ্যাডভোকেট মো. জুলকারনাইন জিল্লু।

অপরদিকে আইনজীবী ঐক্য পরিষদের ব্যানারে নির্বাচনে যারা অংশ নিচ্ছেন তারা হলেন- সভাপতি পদে অ্যাডভোকেট মোহাম্মদ আমির হোসাইন, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. তাওহীদুল আনোয়ার, সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট মো. আবু তাহের-২, সহ-সভাপতি পদে অ্যাডভোকেট নাজিম উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) অ্যাডভোকেট শাহাব উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) অ্যাডভোকেট মাহবুবুল আলম টিপু, পাঠাগার ও তথ্য প্রযুক্তি সম্পাদক অ্যাডভোকেট মো. শাহিন, আপ্যায়ন ও সাংস্কৃতিক সম্পাদক অ্যাডভোকেট রবিউল আরফাত, সদস্য পদে অ্যাডভোকেট এসএম নুরুল ইসলাম, অ্যাডভোকেট ইব্রাহীম খলিল, অ্যাডভোকেট মো. সাদেক উল্লাহ, অ্যাডভোকেট মোস্তাক আহমদ চৌধুরী, অ্যাডভোকেট মো. ইসহাক, অ্যাডভোকেট মো. আব্দুর রহিম, অ্যাডভোকেট ইফতেখার মাহমুদ, অ্যাডভোকেট দেলোয়ার হোসাইন কুতুবী এবং অ্যাডভোকেট আবুল কাসেম।

এছাড়া সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্রভাবে প্রতিদ্বন্দ্বিতা করছেন অ্যাডভোকেট অধ্যাপক নাছির উদ্দিন।

আইনজীবী সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মুহাম্মদ বাকের বলেন, নির্বাচনকে কেন্দ্র করে সকল ধরনের প্রস্তুতি ইতোমধ্যে গ্রহণ করা হয়েছে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!