কক্সবাজারে ১৩ লাখ ইয়াবা উদ্ধার মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

কক্সবাজারে ১৩ লাখ পিস ইয়াবা উদ্ধার মামলায় চার আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে মামলার শুনানি শেষে রায় ঘোষণা করেন কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ ইসমাইল।

দণ্ডপ্রাপ্তরা হলেন কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্প -১০, ব্লক এ/এইচ-১৬ এর মো. বশির আহমেদের ছেলে মো. আয়াজ (৩৪), কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের দক্ষিণ হাজীপাড়া পাওয়ার হাউস এলাকার মৃত আব্দুল মজিদের ছেলে মো. বিল্লাল (৪৫), খাগড়াছড়ি মানিকছড়ির ৯ নম্বর ওয়ার্ডের পঞ্চারাম পাড়ার মকবুল আহম্মদের ছেলে আজিমুল্লা (৪৩) এবং একই এলাকার মৃত ফয়জুল হকের ছেলে আবুল কালাম (৩৭)।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ফরিদুল আলম।

জানা গেছে, ২০২০ সালের ২৩ আগস্ট শহরের মাঝিরঘাট এলাকা থেকে ১৩ লাখ পিস ইয়াবা উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় কক্সবাজার সদর মডেল থানার পুলিশ পরিদর্শক মোহাম্মদ খাইরুজ্জামান বাদি হয়ে মামলা করেন।

পিপি অ্যাডভোকেট ফরিদুল আলম জানান, ২০২০ সালের ২৩ আগস্ট সন্ধ্যা ৭টার দিকে র্যা ব-১৫ এর একটি দল অভিযান চালিয়ে কক্সবাজার শহরের মাঝিরঘাটের খুরুস্কুল ব্রিজের উত্তর পাশে একটি ফিশিং বোট আটক করে। বোটে থাকা আয়াজ ও বিল্লালকে আটক করা হয়। এ সময় আরও ৪-৫ জন পালিয়ে যান। পরে ফিশিংবোটে তল্লাশি চালিয়ে ১৩ লাখ পিস ইয়াবা ও নগদ টাকা উদ্ধার করা হয়। এ ঘটনায় আয়াজ ও বিল্লাল তাদের দোষ স্বীকার করে ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন। তারা জবানবন্দিতে পলাতক আসামি আজিমুল্লাহ ও আবুল কালামের পরিচয় জানান। মামলার তদন্ত কর্মকর্তা ও র্যা ব-১৫ এর এসআই মো. সোহেল সিকদার ২০২১ সালের ১০ জুন আদালতে এই মামলার চার্জশিট দেন।’

তিনি বলেন, ‘সাক্ষ্য প্রমাণ শেষে মাদক আইনের মামলার দ্রুত রায় প্রদান করতে পারায় আমরা সন্তুষ্ট।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!