কক্সবাজারে পাহাড় দেয়াল ধসে দুই শিশুসহ নিহত ৫

কক্সবাজারে পাহাড় দেয়াল ধসে দুই শিশুসহ নিহত ৫ 1কক্সবাজার প্রতিনিধি : কয়েকদিনের ভারি বর্ষণে পাহাড় ও কাঁচা ঘরের দেয়াল ধসে দুই শিশু সহোদরসহ পাঁচজনের মৃত্যু হয়েছে । আহত হয়েছেন আরও অন্তত পাঁচজন।

 

জেলা ফায়ার সার্ভিস স্টেশনের উপ-সহকারী পরিচালক আব্দুল মালেক জানান, মঙ্গলবার (২৫ জুলাই) রাত ৩টার দিকে শহর ও রামু উপজেলায় চারজনের মৃত্যুর ঘটনা ঘটে এবং পেকুয়া উপজেলায় একজনের মৃত্যুর খবর পাওয়া যায়।

 

নিহতরা হলেন রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেইন্দা এলাকার জিয়াউর রহমানের মেয়ে সায়মা (৫), ছেলে জিহান (৭), সদর উপজেলার চৌফলদণ্ডী ইউনিয়নের খামারপাড়ার নূরুল হকের ছেলে মোহাম্মদ শাহেদ (১৮), পিএমখালী ইউনিয়নের ধামনখালী এলাকার এরশাদ উল্লাহর ছেলে সাদ্দাম হোসেন (২৮) ও পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের হাছানের ঝুমের মোহসেন আলীর স্ত্রী আনোয়ারা বেগম (৬০)।

 

ফায়ার সার্ভিস কর্মকর্তা মালেক আরোও জানান, শহরের লাইট হাউজ এলাকার পাহাড় ধসে ঘটনাস্থলে মারা যান শাহেদ। এখানে আহত তিনজনকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হলে সাদ্দাম নামে আরও একজন চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

চিকিৎসাধীন অন্য দুইজন হলেন – উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের মরিচ্যা এলাকার দেলোয়ার হোসেন (২৫) ও নিহত সাদ্দামের বড় ভাই আরফাত হোসেনকে (৩০)।

 

কক্সবাজারে পাহাড় দেয়াল ধসে দুই শিশুসহ নিহত ৫ 2ফায়ার সার্ভিস কর্মকর্তা মালেক বলেন, রামুর চেইন্দা এলাকার পাহাড় ধসে ঘুমন্ত অবস্থায় মারা যায় সায়মা ও তার ভাই জিহান। এ সময় মাটিচাপায় আহত হন তাদের বাবা জিয়াউর রহমান (৩৫) ও মা আনার কলি (২৯)। তাদের কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া পেকুয়া উপজেলায় মাটির ঘরের দেয়াল ধসে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে।

টইটং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরী জানান, সোমবার বিকাল ৩টার দিকে পাহাড়ি এলাকায় হাছানের ঝুমে বৃদ্ধার মাটির ঘরের দেয়াল ধসে যায়। এতে ঘটনাস্থলেই আনোয়ারা মারা যান।
অতিবৃষ্টির কারণে এ দুর্ঘটনা ঘটে বলে মনে করছেন চেয়ারম্যান জাহেদুল।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহবুবুল করিম নিহতের পরিবারকে অর্থসহায়তা দেওয়া হবে বলে জানান ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!