এসএসসি পরীক্ষা দেওয়া হলনা আদিলের

এসএসসি পরীক্ষা দেওয়া হলনা আদিলের 1এহসান আল-কুতুবী : মা-বাবার বড় আশা ছিল আদিল বড় হয়ে বড় ডাক্তার, ইঞ্জিনিয়ার, প্রফেসর দেশ ও জাতির সেবা করবে । কিন্ত সে স্বপ্ন এখন ভেঙ্গে চুরমার হয়ে গেল । প্রতিপক্ষের হামলায় তার মৃত্যুতে ।
শুক্রবার (২৪ ফেব্রুয়ারি ) রাত সাড়ে নয়টার দিকে নগরীর বাকলিয়া থানার রাজাখালী এলাকায় ঘটনাটি সংঘটিত হয়।
পারিবারিক ঝামেলায় বাবার সাথে প্রতিবাদ করতে গেলে প্রতিপক্ষের হামলায় ওয়াছিনুর আদিল (১৫) নামের এক এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। হামলার শিকার হওয়ার পর গভীর রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন । নিহত আদিল নগরীর জামালখান আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছিল।

ঘটনার সত্যতা স্বীকার করে বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল মনছুর বলেন, রাজাখালী মাস্টারপাড়া এলাকায় আদিলদের ভাড়া বাসা রয়েছে। শুক্রবার রাতে ওই ভাড়া বাসায় সংস্কার কাজ করছিল শ্রমিকরা। এসময় পাশের আলমগীর নামের এক ব্যক্তির সঙ্গে শ্রমিকদের ঝামেলা হয়। এর রেশ ধরে আলমগীর শ্রমিকদের মারধর করেন। মারধরের শিকার হওয়ার পর শ্রমিকরা আদিলের বাবাকে খবর দেন। পরে আদিলকে নিয়ে তার বাবা ঘটনাস্থলে এসে শ্রমিকদের সঙ্গে নিয়ে আলমগীরকে মারধর করেন। এর কিছুক্ষণ পর আলমগীর তার পরিচিত বেশ কয়েকজনকে সঙ্গে নিয়ে এসে আদিল ও তার বাবাকে মারধর করে। ঘটনাস্থলে আদিল গুরুতর আহত হয়ে পড়ে গেলে তাকে চমেক হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তৃব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।,

এ ঘটনায় এখনও কোনো মামলা হয়নি বলেও জানান ওসি ।

এদিকে অবিলম্বে আদিলের হত্যকারীদের দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে কয়েকশ শিক্ষার্থী । তারা এ হত্যাকান্ডের জড়িতদের দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান । অন্যথায় কঠোর কর্মসূচী দেওয়া হবে বলে হুশিয়ারী উচ্চারন করেন ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!