এইচএসসিতে মহাজনহাট এফ রহমান কলেজ সেরা মিরসরাইয়ে

২০২২ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষায় মিরসরাই উপজেলায় পাসের হার ৭৩.৮৪% শতাংশ এবং আলিম পরীক্ষায় পাসের হার ৯৭.৯২% শতাংশ। এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছে ২৯৬ জন এবং আলিমে ১৮ জন।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, এইচএসসি পরীক্ষার ফলাফলে উপজেলায় প্রথম হয়েছে মহাজনহাট ফজলুর রহমান স্কুল অ্যান্ড কলেজ। এই কলেজ থেকে ৫৬৭ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৫৬৫ জন। পাশের হার শতকরা ৯৯.৬৫%। জিপিএ-৫ পেয়েছে ১৭৪ জন।

দ্বিতীয় হয়েছে প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ। এই কলেজ থেকে ২৪০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ২৩৫ জন। পাশের হার শতকরা ৯৭.৯২%। জিপিএ-৫ পেয়েছে ৫৫ জন।

এদিকে সমমানের (আলিম) পরীক্ষায় উপজেলা পর্যায়ে সেরা হয়েছেন আবুতোরাব ফাজিল মাদরাসা। এই প্রতিষ্ঠান থেকে ৬০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৬০ জন। পাশের হার শতকরা ১০০%। জিপিএ-৫ পেয়েছে ২ জন।

দ্বিতীয় হয়েছে সুফিয়া নূরিয়া ফাজিল মাদরাসা। এই প্রতিষ্ঠান থেকে ৩৯ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৩৯ জন। পাশের হার শতকরা ১০০%। জিপিএ-৫ পেয়েছে ৬ জন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান বলেন, ‘এবারের এইচএসসি পরীক্ষায় পাশের হার শতকরা ৭৩.৮৪% এবং সমমান পরীক্ষায় (আলিম) পাশের হার শতকরা ৯৭.৯২%। এইচএসসিতে ২ হাজার ৬২৭ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে পাশ করেছে ১ হাজার ৯৪০ জন। জিপিএ-৫ পেয়েছে ২৯৬ জন। সর্বোচ্চ মহাজনহাট ফজলুর রহমান স্কুল অ্যান্ড কলেজ। এই কলেজ থেকে ১৭৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

এছাড়া সমমান (আলিম) পরিক্ষায় ৩৩৭ শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৩৩০ জন। জিপিএ-৫ পেয়েছে ১৮।

মহাজনহাট ফজলুর রহমান স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সোহরাব হোসেন বলেন, ‘প্রতিষ্ঠার পর থেকে এই কলেজটি উপজেলা পর্যায়ে পড়ালেখার পাশাপাশি খেলাধুলা, সাংস্কৃতিক অঙ্গণেও কৃতিত্বের সঙ্গে স্বাক্ষর রেখে যাচ্ছে। এছাড়াও হতদরিদ্র মেধাবী শিক্ষার্থীদের এফ রহমান ট্রাস্ট থেকে পড়ালেখার ব্যবস্থা করে দেওয়া হচ্ছে।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!