ইয়াবা পাচার প্রতিরোধে বিশেষ অভিযান

ইয়াবা পাচার প্রতিরোধে বিশেষ অভিযান 1গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ : ইয়াবা পাচার প্রতিরোধে প্রশাসনের সদস্যদের বিশেষ অভিযান চলছে। প্রতিদিন উদ্ধার হচ্ছে বস্তা বস্তা ইয়াবা। কিন্তু কিছুতেই থামছে না এই মরন নেশা ইয়াবা পাচার। প্রতিদিন মিয়ানমার থেকে বাংলাদেশ সীমান্তে প্রবেশ করছে বস্তা বস্তা ইয়াবা। এতে এই ইয়াবা সেবন করে ধ্বংস হয়ে যাচ্ছে বাংলাদেশের যুব সমাজ, ক্ষতি গ্রস্ত হচ্ছে বাংলাদেশের অর্থনীতি, মেধা শুন্য হয়ে বিভিন্ন অপরাধে লিপ্ত হচ্ছে বর্তমান তরুন সমাজ। এদিকে মরন নেশা ইয়াবা পাচার প্রতিরোধ করার জন্য প্রশাসনের সদস্যরা যতই কঠোর হচ্ছে, ততই বাড়ছে ইয়াবা পাচার। ইদানিং পাচার সংখ্যা এমন ভাবে বেড়েছে যার কোন সঠিক হিসেব কারো কাছে নেই। ইয়াবা পাচারের মুল হোতারা তাদের নিত্য-নতুন কৌশল পরিবর্তন করে ইয়াবা পাচার অব্যাহত রেখেছে।
সেই পাচার প্রতিরোধ করতে গিয়ে টেকনাফ ২ বিজিবি সদস্যরা উদ্ধার করছে বস্তা বস্তা ইয়াবা। তবে ইয়াবা উদ্ধারের সংখ্যা বেশী হলেও আটকের সংখ্যা খুবেই কম, আর ইয়াবাসহ যারা আটক হচ্ছে তাদের মধ্যে বেশির ভাগ হতদরিদ্র পরিবারের সস্তান। অথচ ইয়াবা পাচারের সাথে জড়িত মুল হোতারা রয়ে যাচ্ছে ধরা ছোঁয়ার বাইরে।
এব্যাপারে সচেতন সমাজের ব্যক্তিরা অভিমত প্রকাশ করে বলেন, ইয়াবা পাচারের সাথে জড়িত মুল হোতাদেরকে যতদিন আইনের আওয়াতাই না আনবে, ততদিন এই এলাকা থেকে ইয়াবা পাচার বন্ধ করা যাবে না।
টেকনাফ ২ বিজিবি তথ্য সুত্রে জানা যায়, গতকাল ১৬ মে টেকনাফ সদর বিওপির বিজিবি সদস্যরা গভীর রাতে নাফনদীর উপকুলে বিশেষ অভিযান পরিচালনা করে ২ লক্ষ ২০ হাজার ইয়াবাসহ রাজু শীল নামে এক হিন্দু যুবক আটক করতে সক্ষম হয়। এই ইয়াবা গুলোর মুল্য ৬ কোটি ৬০ লক্ষ টাকা বলে জানায় বিজিবি।
সুত্রে আরো জানা যায়, ইয়াবার চালানের সাথে জড়িত থাকার অপরাধে দুইজন ইয়াবা পাচারকারীকে পলাতক আসামী করেছে বিজিবি। পলাতক আসামীরা হচ্ছে কক্সবাজার কুতুবদিয়া বড়ঘোপ এলাকার মোঃ মঞ্জুর আলীর পুত্র মোঃ আজিজ (২৫), টেকনাফ সদর ইউনিয়নের নাজিরপাড়ার মোঃ গুরা মিয়ার পুত্র মোঃ ইমাম হোসেন (২৩)।
উদ্ধারকৃত ইয়াবাসহ আটক ব্যক্তিকে টেকনাফ থানায় হস্তান্তর করে মাদক আইনে মামলা রুজু করেছে বিজিবি।
এই অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন টেকনাফ ২ বিজিবি অধিনায়ক। তিনি আরো জানান ইয়াবা পাচার প্রতিরোধে বিজিবি সদস্যরা রাত দিন কঠোর পরিশ্রম করে যাচ্ছে। সেই ধারাবাহিকতার সফলতা হিসাবে প্রতিনিয়ত উদ্ধার হচ্ছে বস্তা বস্তা ইয়াবা, তবে ইয়াবা পাচারের সাথে জড়িত মুল হোতাদেরকে ধরতে খুব শীঘ্রই অভিযান পরিচালনা করা হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!