ইংল্যান্ডের দ্য হান্ড্রেড ক্রিকেটে দল পাননি সাকিব-তামিমরা

ইংল্যান্ডের মাটিতে প্রথমবারের মতো ১০০ বলের ক্রিকেট টুর্নামেন্ট দ্য হান্ড্রেড আয়োজন করতে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। ইংল্যান্ডের আট শহরের আটটি দল এরই মধ্যে নিজেদের মতো দল গুছিয়ে নিয়েছে। তবে দ্য হান্ড্রেডের প্রাথমিক ড্রাফটে ১১ বাংলাদেশি ক্রিকেটার থাকলেও কেউই পায়নি দল। আর এই তালিকায় ছিলেন সাকিব আল হাসান এবং তামিম ইকবালও।

প্রথমে কেবল সাকিবের নাম শোনা গেলেও তার সাথে একই পারিশ্রমিক ক্যাটাগরিতে নাম ছিল তামিম ইকবালেরও। সাকিব-তামিমকে দলে ভেড়াতে হলে দলগুলোকে খরচ করতে হতো কমপক্ষে ১ লাখ পাউন্ড অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় প্রায় ১ কোটি ৪২ লাখ টাকা। তবে ড্রাফটে থাকা বাকি বাংলাদেশি ক্রিকেটারদের কোনো ভিত্তিমূল্য নির্ধারণ করা ছিল না।

ইংল্যান্ডের দ্য হান্ড্রেড ক্রিকেটে দল পাননি সাকিব-তামিমরা 1
ইংল্যান্ডের দ্য হান্ড্রেড বল ক্রিকেটে বাংলাদেশের কেউ দল পায়নি।

এবারের টুর্নামেন্টের আট দল মোট ২৪জন বিদেশি ক্রিকেটার দলে ভিড়িয়েছেন। তবে এই ২৪ জনের মধ্যে বাংলাদেশের নেই একজনও। টুর্নামেন্টের ড্রাফট অনুষ্ঠিত হওয়ার আগে বেশ নাম উঠেছিল সাকিবের। তবে টুর্নামেন্টের কাছাকাছি সময়ে জুলাই-আগস্টে বাংলাদেশ শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে। আর এই কারণেই সাকিবকে না পাওয়ার ভয়ে দলে ভেড়ায়নি কোনো দলই।

এশিয়ার মধ্যে সর্বোচ্চ ৪জন ক্রিকেটার সুযোগ পেয়েছে আফগানিস্তান থেকে। রশিদ খান, মোহাম্মদ নবী, মুজিব-উর-রহমান এবং কায়েস আহমেদ। এছাড়া পাকিস্তান থেকে সুযোগ পেয়েছেন তিন ক্রিকেটার সাদাব খান, মোহাম্মদ আমির এবং শাহীন আফ্রিদি। আর নেপাল থেকে সুযোগ মিলেছে সন্দ্বীপ লামিচানের।

এশিয়ান ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ১ লাখ ২৫ হাজার পাউন্ডের বিনিময়ে ট্রেন্ট রকেটসে যোগ দিয়েছেন রশিদ খান এবং মুজিব-উর -রহমান নর্দান সুপারচার্জার্সে। ১ লাখ পাউন্ডের বিনিময়ে লামিচানকে দলে ভিড়িয়েছে ওভাল ইনক্রেডিবলসে। আর একই অর্থের বিনিময়ে মোহাম্মদ নবী এবং মোহাম্মদ আমিরকে দলে নিয়েছে লন্ডন স্পিরিট। এছাড়া ৭৫ হাজার ডলারে সাউদার্ন ব্রেভে সাদাব খান। আর ৬০ হাজার পাউন্ডে কায়েস আহমেদ ওয়েলস ফায়ারে আর শাহিন আফ্রিদি বার্মিংহাম ফিনিক্সে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!