আসামির নয়, পেঁয়াজের খোঁজে থানায় জটলা বেঁধেছে মানুষ

আসামির খোঁজে নয়, নেই কোন অভিযোগও— পেঁয়াজের খোঁজেই চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) থানায় থানায় জটলা বেঁধেছে সাধারণ মানুষ।

চট্টগ্রাম নগরীর ৫টি থানা প্রাঙ্গণে পেঁয়াজ নিয়ে হাজির হয়েছে চট্টগ্রামের মেট্রোপলিটন পুলিশ পরিবারের নারী সদস্যদের সংগঠন- পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক)।পেঁয়াজ বিক্রিতে কাজ করছে নিজস্ব সংগঠনের কর্মীরা এবং সহযোগিতায় আছে নগর পুলিশ।

সিএমপি সূত্রে জানা যায়, চট্টগ্রামের আমদানিকারক প্রতিষ্ঠান বিএসএম গ্রুপ থেকে পেঁয়াজ কিনে তা বিনা লাভে বিক্রি করছে সংগঠনটি। প্রাথমিকভাবে কোতোয়ালী, পাহাড়তলী, খুলশী, চাঁন্দগাও ও ইপিজেড থানায় পুলিশের সহযোগিতায় ট্রাকে করে বিক্রি হচ্ছে পেঁয়াজ। ৪৫ টাকা দরে প্রতি গ্রাহকের জন্য সুযোগ থাকছে ১ কেজি পেঁয়াজ কেনার। ট্রাক প্রতি বরাদ্দ থাকছে ১ টন পেঁয়াজ, সিদ্ধান্ত হয়েছে এক সপ্তাহ নাগাদ খোলা বাজারে পেঁয়াজ বিক্রির।

সরেজমিনে কোতোয়ালী মোড়ে দেখা যায়, সকাল থেকেই শুরু হয় পুনাকের পেঁয়াজ কেনাবেচা। বেলা বাড়ার সঙ্গে বাড়তে থাকে ক্রেতাদের লাইন। পেঁয়াজ কিনতে আসা মো. সাইফ চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘বাজারে ১০০ টাকার নিচে কোন পেঁয়াজ নেই। এখানে বাজার মূল্যের অর্ধেক দামে পেঁয়াজ কেনার সুযোগ পেয়েছি। তবে পুনাকের পেঁয়াজ সাইজে বড় হওয়ার কারণে প্রতি কেজিতে ধরছে ৪-৫ টি পেঁয়াজ।

এদিকে পুনাকের পাশাপাশি নগরীর বায়েজিদ, পাহাড়তলী, হালিশর, বন্দর থানা, দামপাড়া, কোতোয়ালীসহ ১২টি স্পটে পেঁয়াজ বিক্রি অব্যাহত রেখেছে ট্রেডিং কোরপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। টিসিবির পেঁয়াজও একই দাম ও পরিমাণে কেনার সুযোগ থাকছে গ্রাহকের।

এএ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!