আগ্রাবাদের সিসিটিভিতে ২০ সেকেন্ডের অবিশ্বাস্য ছিনতাই (ভিডিও)

গভীর রাতে নির্জন রাস্তায় হঠাৎ এসে দাঁড়ালো একটি পিকআপ ভ্যান। তীব্র গতিতে পিকআপ থেকে নেমে একটা রিক্সাকে পথ আগলে ধরে তিন যুবক। ২০ সেকেন্ডের মধ্যে রিক্সা আরোহীর শরীরে ছুরি ঢুকিয়ে দিয়ে তার ব্যাগ নিয়ে সটকেও পড়ে ওই তিন যুবক। কয়েক সেকেন্ডের মধ্যে যাত্রীসমেত সামনে এগিয়ে যায় রিক্সাটিও। এর মিনিটখানেক বাদেই ঘটনাস্থল দিয়ে যেতে দেখা যায় পুলিশের দুটি টহল গাড়ি। তবে ততোক্ষণে সব কিছুই স্বাভাবিক। ঘটনাস্থলে তার চিহ্নমাত্র নেই!

গত ৪ সেপ্টেম্বর রাতে চট্টগ্রাম নগরীর আগ্রাবাদের বাদামতলীতে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে আইয়ুব আলী নামে একজনের মৃত্যুর ঘটনা তদন্তে পুলিশের হাতে আসা একটা সিসিটিভি ফুটেজে এমন চিত্রই দেখা গেল।

সেই সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে আইয়ুব আলী (৫৫) হত্যার ঘটনায় জড়িত পাঁচজনকে গ্রেপ্তার করেছে ডবলমুরিং থানা পুলিশ।

আইয়ুব আলী খুন হওয়ার তিনদিনের মাথায় সোমবার (৭ সেপ্টেম্বর) দিবাগত রাতে নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই ৫ জনকে গ্রেপ্তার করে পুলিশ। গ্রেপ্তার হওয়া ৫ জনই পেশাদার ছিনতাইকারী বলে জানিয়েছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে আইয়ুব আলীর ছিনতাই হওয়া কালো রংয়ের ব্যাগটি উদ্ধার করার কথাও জানিয়েছে ডবলমুরিং থানা পুলিশ।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) দুপুর ২ টায় ডবলমুরিং থানার উদ্যোগে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। আইয়ুব আলী হত্যায় জড়িতদের গ্রেপ্তারের বিষয়ে বিস্তারিত জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করেছিল ডবলমুরিং থানা পুলিশ।

আগ্রাবাদের সিসিটিভিতে ২০ সেকেন্ডের অবিশ্বাস্য ছিনতাই (ভিডিও) 1

গ্রেপ্তার ৫ আসামি হলেন রাব্বী (২২), আল আমিন (২২), সোহেল (২৫), শাকিক ওরফে ছোট বাবু (২২), কামাল হোসেন রনি (২০)।

ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ জহির হোসেন জানান, আসামিরা দীর্ঘদিন ধরে পিকআপ ভ্যান ভাড়া করে রাতে শহরের বিভিন্ন নির্জন সড়কে পথচারীদের ছুরি দেখিয়ে কিংবা ছুরিকাহত করে ছিনতাইয়ের ঘটনা ঘটিয়ে আসছিল। গত ৪ সেপ্টেম্বর রাতেও একইভাবে আগ্রাবাদ বাদামতলী মোড়ে তারা রিক্সাযোগে বারেক বিল্ডিংগামী আইয়ুব আলীর পথ রোধ করে তাকে ছুরিকাহত করে তার কাছে থাকা একটি কালো ব্যাগ ছিনতাই করে। পরে আহত আইয়ুব আলীকে মা ও শিশু হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, এই ঘটনায় ৬ জন জড়িত ছিল। যাদের ৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই ঘটনায় জড়িত অপর পালাতক আসামিকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। একটি সাদা রংয়ের পিকআপ আর দুটি ছুরি ও আইয়ুব আলীর ছিনতাই হওয়া কলো রংয়ের একটি ব্যাগও আসামিদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, ঢাকা থেকে চট্টগ্রামের লালখানবাজার এলাকায় ভাগ্নের বাসায় বেড়াতে এসে গত ৪ সেপ্টেম্বর রাতে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে খুন হন আইয়ুব আলী (৫৫)। তিনি পেশায় প্রাইভেটকার চালক। নিহত আইয়ুব আলী ফরিদপুর জেলার নাগরকান্দা এলাকার কাশেম শরীফের ছেলে। তিনি ঢাকার মোহাম্মদপুর এলাকায় বসবাস করতেন।

এআরটি/এএইচ/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!