চট্টগ্রামে আওয়ামীপন্থী প্যানেলের প্রার্থী বাছাই চূড়ান্ত

জেলা আইনজীবী সমিতির নির্বাচন

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামীপন্থী আইনজীবী প্যানেলের প্রাথমিক প্রার্থী বাছাই চূড়ান্ত করা হয়েছে। মঙ্গলবার (১৯ নভেম্বর) চট্টগ্রাম জেলা আইনজীবী ভবনে এক সভার মাধ্যমে প্রার্থী বাছাই চূড়ান্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আইয়ুব খান।

অ্যাডভোকেট আইয়ুব খান বলেন, ‌‘আসন্ন আইনজীবী সমিতির নির্বাচনের জন্য আওয়ামীপন্থী প্যানেল তৈরির প্রাথমিক বাছাই চূড়ান্ত করা হয়েছে। এতে সভাপতি পদে দুই জন ও সাধারণ সম্পাদক পদে সাতজনকে বাছাই করা হয়েছে। পরে ফোরাম ভোটাভুটির মাধ্যমে সভাপতি একজন ও সাধারণ সম্পাদক একজনকে মনোনয়ন দেওয়া হবে। আর সাধারণ সম্পাদক পদে ফরম কিনলেও সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় অ্যাডভোকেট কাজী সানোয়ার আহমেদ লাভলুর ফরম বাতিল করা হয়েছে।’

জানা গেছে, জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি পদে প্রাথমিক বাচাইয়ে অ্যাডভোকেট আবু মোহাম্মদ হাসেম ও সৈয়দ মুক্তার আহমদ। সাধারণ সম্পাদক পদে এসএম বজলুর রশিদ, জিয়া উদ্দিন, নোমান চৌধুরী, কিশোর কুমার দাশ, আকতারুনেচ্ছা বেগম ও আবুল হোসেন। এদের মধ্যে সম্মিলিত বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ব্যানারে সভাপতি পদে একজন ও সাধারণ সম্পাদক পদে মনোনীত একজন প্রার্থী নির্বাচনে অংশ নিবেন।

প্রসঙ্গত, আগামী ১০ ফেব্রুয়ারি জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রতিবছর ১৯ পদে এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!