অস্ত্র আইনের মামলায় ২ ডাকাতের কারাদণ্ড

অবৈধ অস্ত্র ও গুলি রাখার দায়ে দুইজনকে কারাদণ্ড দিয়েছেন আদালত। চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানায় অবৈধ অস্ত্র ও গুলি রাখার দায়ে দায়ের হওয়া মামলায় মো. ইদ্রিস নামে এক আসামিকে ১০ বছর কারাদন্ড দেওয়া হয়েছে। একইসঙ্গে ইকবাল প্রকাশ সুমন নামে আরেক আসামিকে ৭ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মো. ইদ্রিচ চান্দগাঁওয়ের পশ্চিম ফরিদাপাড়ার মৃত ইউসুফের ছেলে ও সুমন হাটহাজারীর পূর্বধলা এলাকার নুরুল ইসলামের ছেলে।

বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে অতিরিক্ত চতুর্থ মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁইয়ার আদালত তাদের এই দণ্ডাদেশ দেন।

সংশ্লিষ্ট আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৬ সেপ্টেম্বর ভোর পৌনে ৩টায় বহদ্দারহাট কাঁচাবাজার সড়কে পুলিশের সাথে ডাকাত দলের বন্দুকযুদ্ধ সংঘটিত হয়। ডাকাতরা পুলিশের উপর গুলিবর্ষণ করে। পুলিশ আত্মরক্ষার্থে ডাকাতকেও গুলি করে। বন্দুকযুদ্ধের এ ঘটনায় ডাকাত ইদ্রিস ও ইকবাল গুলিবিদ্ধ হয়। পরে তাদের গ্রেপ্তার দেখায় পুলিশ। এ সময় পুলিশ ডাকাতদের কাছ থেকে অস্ত্র, গুলি, দা উদ্ধার করে। এ ঘটনায় তৎকালীন এসআই গোলাম মোহাম্মদ নাছির বাদি হয়ে চান্দগাঁও থানায় একটি মামলা করেন।

মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ নোমান চৌধুরী চট্টগ্রাম প্রতিদিনকে মুঠোফোনে বলেন, পুলিশের সঙ্গে ডাকাতের বন্দুকযুদ্ধ হওয়ার পর ডাকাত গ্রেপ্তার ও গুলি উদ্ধারের ঘটনায় চান্দগাঁও থানায় অস্ত্র আইনে একটি মামলা হয় ২০১৫ সালে। মামলায় ১০ জনের সাক্ষ্য গ্রহণ করে ৭ আসামির মধ্যে দুইজনকে কারাদণ্ড দিয়েছেন আদালত। এদের মধ্যে ইদ্রিসকে ১০ বছর ও ইকবালকে ৭ বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। রায় ঘোষণার সময় ইদ্রিস আদালতে উপস্থিত থাকলেও ইকবাল পলাতক রয়েছেন বলে জানান পাবলিক প্রসিকিউটর নোমান চৌধুরী।

আইএমই/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!