‘অশ্লীল ছবি’ তুলে মুক্তিপণ আদায়, ২ নারীসহ ৩ প্রতারক পুলিশের ফাঁদে

চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানার দক্ষিণ কাট্টলী এলাকায় বাসায় ডেকে নিয়ে জিম্মি করে নারীর সঙ্গে অশ্লীল ছবি ধারণ করে মুক্তিপণ আদায়ের অভিযোগে দুই নারীসহ তিন প্রতারককে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২২ এপ্রিল) দিবাগত রাতে দক্ষিণ কাট্টলীর একতা আবাসিকের চৌধুরী ভবনের একটি ফ্ল্যাট থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত তিনজন হলেন, মো. মাসুদ রানা (৩৫), লক্ষ্ণী রাণী দাশ (৩৪) ও নার্গিস (২১)। শুক্রবার (২৩ এপ্রিল) সকালে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কতৃক প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (পশ্চিম) পলাশ কান্তি নাথ বলেন, তারা দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কৌশলে মানুষকে জিম্মি করে টাকা আদায় করে আসছিল। অবশেষে জিম্মিকারীরা পুলিশের জালে ধরা পড়ল। অতিরিক্ত উপ-কমিশনার পলাশ কান্তি নাথ বলেন, আসামি মাসুদ রানাসহ অন্যরা দীর্ঘদিন ধরে নিজেদের পুলিশ, সাংবাদিক পরিচয় দিয়ে, নারীদের দিয়ে ফাঁদ পেতে যুবকদের বাসায় ডেকে এনে মুক্তিপণ আদায় করে আসছে। মাসুদ রানার বিরুদ্ধে নগরের পাহাড়তলী ও হালিশহর থানায় মোট ছয়টি মামলা রয়েছে।

পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান ইমাম বলেন, ভুক্তভোগী দুই যুবককে দাওয়াত দিয়ে বাসায় নিয়ে গিয়ে মাসুদ রানাসহ আসামিরা দুইজনকে আটকে রেখে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা না দিলে আসামিরা নারীদের সঙ্গে ভুক্তভোগী যুবকদের অশ্লীল ছবি তুলে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেয়।

যুবকদের চিৎকার শুনে ভবনের মালিক পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে ভুক্তভোগী দুই যুবককে উদ্ধার করে। এ সময় ওই বাসা থেকে একটি ক্যামেরা, চারটি মোবাইল, তিনটি খেলনা পিস্তল, তিনটি ছুরি, দুইটি সাংবাদিক আইডি কার্ড, পুলিশের ব্যবহৃত এক জোড়া জুতা ও ৪০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে এই সংক্রান্তে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে বলেও জানান ওসি।

এএস/কেএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!