৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা শুক্রবার, চট্টগ্রামে ২০ কেন্দ্র

0

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা (এমসিকিউ) শুক্রবার (২৭ মে) চট্টগ্রামসহ দেশের আটটি বিভাগে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

চট্টগ্রামের ২০ কেন্দ্রে অপ্রীতিকর ও অনাকাঙ্ক্ষিত ঘটনারোধে পরীক্ষার কেন্দ্রগুলোতে আইন-শৃঙ্খলা জোরদারের কথা জানিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বুধবার (২৫ মে) বিজ্ঞপ্তির মাধ্যমে আইন-শৃঙ্খলা জোরদারে নির্দেশনা দিয়েছেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

বিজ্ঞপ্তিতে তিনি জানান, ‘পরীক্ষা শুরু হওয়ার এক ঘণ্টা পূর্ব থেকে পরীক্ষা শেষের পরবর্তী এক ঘণ্টা পর্যন্ত চট্টগ্রামের বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা কেন্দ্রগুলোর ২০০ গজের মধ্যে অস্ত্রশস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা, লাঠি, বিস্ফোরক দ্রব্য, ইট-পাথর ইত্যাদি বহন ও ব্যবহার করা এবং মিছিল, সভা-সমাবেশ অনুষ্ঠান, উচ্চস্বরে চিৎকার, হৈচৈ, গান-বাজনা, মাইক্রোফোন, লাউড স্পিকার বা অন্য কোন শব্দ উৎপাদনকারী যন্ত্র বহন ও ব্যবহারসহ বহিরাগত ও অননুমোদিত ব্যক্তির প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।’

তবে পরীক্ষার সাথে সংশ্লিষ্ট ও নিরাপত্তা কাজে নিয়োজিত এবং সরকারি দায়িত্ব পালনরত কর্মকর্তা-কর্মচারীরা এই নিষেধাজ্ঞার আওতায় থাকবে না বলে জানান তিনি।

Yakub Group

চট্টগ্রাম নগরীতে ২০ কেন্দ্র:

চট্টগ্রাম নগরীতে ২০টি কেন্দ্রে ৩০ হাজার ২২৯ জন পরীক্ষার্থী ৪৪তম বিসিএস প্রিলিমিনারিতে অংশ নিচ্ছেন।

কেন্দ্রগুলো হলো: সরকারি সিটি কলেজ, চট্টগ্রাম কলেজিয়েট স্কুল, ইসলামিয়া ডিগ্রি কলেজ, সরকারি কমার্স কলেজ, ওমরগণি এমইএস কলেজ, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ, চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট, বাংলাদেশ মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ, নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়, চট্টগ্রাম কলেজ, সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ, ডা. খাস্তগীর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, এনায়েত বাজার মহিলা কলেজ, কাজেম আলী স্কুল এন্ড কলেজ, ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজ, চট্টগ্রাম সিটি কর্পোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল এন্ড কলেজ, গভ. মুসলিম হাই স্কুল, চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সিটি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কপাসগোলা সিটি কর্পোরেশন মহিলা কলেজ।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) তথ্যমতে, এবারের ৪৪ তম বিসিএসের প্রিলিমিনারি (এমসিকিউ) পরীক্ষায় ১ হাজার ৭১০ টি পদের জন্য ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

আরএ/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm