আক্রান্ত
২৯৪৩
সুস্থ
২২৪
মৃত্যু
৭৫

ফজরের পরেই শুরু ঈদে মিলাদুন্নবীর শোভাযাত্রা

0

চট্টগ্রাম নগরীতে ফুলে সজ্জিত গাড়ি ও লাখো মানুষের অংশগ্রহণে রোববার ( ১০ নভেম্বর) সকাল সাড়ে আটটায় শুরু হলো ঈদে মিলাদুন্নবীর শোভাযাত্রা। আলমগীর খানকা থেকে আল্লামা সৈয়দ মোহাম্মদ তাহের শাহ, সৈয়দ মোহাম্মদ কাশেম শাহ, সৈয়দ মোহাম্মদ হামেদ শাহের নেতৃত্বে বের হয়ে বিবিরহাট, মুরাদপুর, মির্জাপুল, কাতালগন্জ, চকবাজার, প্যারেড ময়দান, দিদার মার্কেট, আন্দরকিল্লা, মোমিন রোড, জামালখান, কাজির দেউড়ি হয়ে শোভাযাত্রা জামেয়া আহমদিয়া সুন্নিয়ার মাঠে ফিরে আসবে । মাদ্রাসা মাঠে ধর্মীয় বয়ান ও জোহরের নামাজ শেষে দেশ ও জাতি, মুসলিম উম্মাহের শান্তি, সমৃদ্ধি কামনা করে মোনাজাতে মাধ্যমে অনুষ্ঠান শেষ হবে৷

লক্ষাধিক মানুষের অংশগ্রহণে এ শোভাযাত্রায় অংশ নিতে সকাল থেকে বাস, ট্রাক, পিকআপসহ বিভিন্ন বাহনে করে নগরীতে আসেন অনেকে। চট্টগ্রাম নগরের অলিগলি থেকে মুল সড়কে নানা ধরণের ধর্মীয় বাণী ও কলেমাখচিত পতাকা হাতে লাখো মানুষ জড়ো হয়েছেন।

উল্লেখ্য, ৫৭০ খ্রিস্টাব্দে মক্কায় হযরত মোহাম্মদ (দ) এর শুভাগমনের দিনকেই আনন্দ শোভাযাত্রা করা হয়। এতে মুসল্লিরা সওয়াবের নিয়তে অংশ নেন।
প্রসঙ্গত, ১৯৭৪ সাল থেকে নগরীর বলুয়াদিঘীর পাড় থেকে চালু হওয়া শোভাযাত্রায় বর্তমানে বিশ্বের বৃহত্তম ঈদে মিলাদুন্নবীর জমায়েতে পরিণত। বিশ্বের বৃহত্তম ঈদে মিলাদুন্নবী (দ) শোভাযাত্রার গিনেসবুকে স্বীকৃতির জন্য কাজ শুরু করেছে আনজুমান রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট ।

সিএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm