পাঠকের খোরাক যোগাবে ‌‌‘জোছনা ডাঙার দিন’

0

‘জোছনা ডাঙার দিন’ গল্পগ্রন্থকে পাঁচটি ছোট-বড় গল্পের কলেবরে সাজানো হয়েছে। এটি কবি, কথাসাহিত্যিক ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আরাফাত বিন আবু তাহেরের দ্বিতীয় গল্পগ্রন্থ এবং সামগ্রিক চতুর্থ মৌলিক গ্রন্থ।

২০২০ সালের অমর একুশে বইমেলায় ঢাকাসহ দেশের সবগুলো বিভাগীয় শহরে এ গল্পের বইটি পাওয়া যাবে। বইটিতে লেখক ক্ষুদ্র দৃষ্টি কোণের কানাগলিতে কোণঠাসা হয়ে থাকেন নি। পাঁচটা পাঁচ রকমের বৈচিত্র্যময় গল্পে মানুষের জীবন জীবিকা নৈবেদ্য-প্রকৃতি ভালবাসা ঘৃণা আগ্রহ উপেক্ষা ও উত্থান-পতনের স্বাভাবিক ব্যাপারগুলোকে সুনিপুণ সাহিত্যগাঁথুনিতে বর্ণিল করার চেষ্টাকে দেখা যাবে। এখানে জীবনের একেকটা দিককে একেক কোণ থেকে গভীর দৃষ্টিতে অবলোকনের চেষ্টা করেছেন।

লেখকের স্বভাবজাত সরসশৈলির লেখায় গতানুগতিক স্রোতের বিপরীতে চিত্রিত করেছেন প্রাণের গতিপথের প্রতিটা বাঁককে। গল্প বলার ধাঁচে লেখক যে সমকালীনদের ধরা ছোঁয়ার বাইরে তার স্বাক্ষর তিনি তাঁর প্রথম গল্পগ্রন্থে ‘দারুণ গল্পের লোক’ রেখেছেন। নানান রুচির নানান মতের প্রায় সব মহল থেকেই লেখক প্রশংসিত হয়েছেন।

কবি ও কথাসাহিত্যিক আরাফাত বিন আবু তাহেরের বিশ্বাস তাঁর ‘জোছনা ডাঙার দিন’ গল্পের বইটিও ‘দারুণ গল্পের লোক’ এর মতো পাঠকের সাহিত্যরস আস্বাদনে তৃপ্তির পুরোটাই দিয়ে চকিত ও চঞ্চল করে তুলবে।

বইটি ঢাকার অমর একুশে বইমেলায় ‘দেশ পাবলিকেশন্স’ এর ২৫৩, ২৫৪, ২৫৫ নম্বর স্টল ও চট্টগ্রামের বাতিঘরসহ বিভাগীয় শহরের বইমেলায় এবং মেলা শেষে জেলা শহরের লাইব্রেরিগুলোতে পাওয়া যাবে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন