পুলিশের জালে ইয়াবা ব্রিটিশ পাউন্ডসহ চার মাদক ব্যবসায়ী

কক্সবাজার থেকে মোটর সাইকেলযোগে অভিনব কায়দায় ইয়াবা পাচারকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়ার মুজাফফরাবাদ এলাকা থেকে ৪০ হাজার পিস ইয়াবা ও ১২ শত ব্রিটিশ পাউন্ডসহ চার জনকে গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার(৮ ফেব্রুয়ারি) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে চেকপোষ্ট বসিয়ে এই চারজনেকে গ্রেফতার করে চট্টগ্রাম জেলা পুলিশের একটি টিম। রোববার (৯ ফেব্রুয়ারি) দুপুরে ছোটপুল জেলা পুলিশ লাইন্সে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার এস এম রশিদুল হক এসব তথ্য জানান। এটিকে সাম্প্রতিককালে চট্টগ্রাম জেলা পুলিশের হাতে আটক হওয়া সব চেয়ে বড় ইয়াবা চালান বলে উল্লেখ করেন জেলা পুলিশ সুপার।

তবে তদন্তের স্বার্থে এই বিষয়ে এর চেয়ে বিস্তারিত কিছু বলতে রাজি নন পুলিশ সুপার। তিনি বলেন, ‘এই টিমটির ৩ টি পার্ট। আমরা একটি পার্টের সদস্যদের আটক করেছি। পুরো চক্রকে সামনে আনার স্বার্থে এখন আমরা বেশি কিছু বলতে চাই না।’

গ্রেফতার হওয়া চারজন হলেন, নোয়াখালীর বেগমগঞ্জ শরীফপুর এলাকার মো. আবদুল মান্নানের ছেলে মোজাম্মেল হক (৩০), চট্টগ্রামের মিরসরাই উপজেলার মঘাদিয়া এলাকার মো. শাহজাহানের ছেলে মো. নুর নবী (২৪), সন্দ্বীপ উপজেলার কালাপানিয়া এলাকার মো. হুমায়ুন কবিরের ছেলে হাসমত কবির শাকিল (২১) ও নোয়াখালীর চাটখিল নোয়াখোলা এলাকার মো. ইব্রাহিম খলিলের ছেলে জাহেদুল ইসলাম রাতুল (২২)।

অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর জানান, কক্সবাজার থেকে সড়ক পথে ইয়াবা আসছে এমন সংবাদ পেয়ে পটিয়ার দুইটি স্থানে চেকপোস্ট বসিয়ে আমি নিজে অভিযানে যাই। তিনটি মোটরসাইকেল করে তারা এসব ইয়াবা নিয়ে আসছিল। এসময় একটি মোটরসাইকেল সামনে ছিল যাতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখলে অপর দুইটি মোটরসাইকেলকে সতর্ক করতে পারে। কিন্তু কৌশলে আমরা তাদের গ্রেফতার করি। এই ঘটনায় জড়িতদের মধ্যে ৩ জন পালিয়ে গেলেও চারজনকে আমরা আটক করতে সক্ষম হয়েছি।

এই ঘটনায় গ্রেফতার হওয়া ৪ জনের বিরুদ্ধে পটিয়া থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া বিদেশি মুদ্রা উদ্ধার হওয়ার তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে আরও একটি মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান পুলিশ সুপার রশিদুল হক।

এআরটি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!