পশ্চিমবঙ্গে আঘাত হেনেছে বুলবুল, তাণ্ডব চলবে তিন ঘন্টা

এখনই পাওয়া

0

ভারতের পশ্চিমবঙ্গের উপকূলে আঘাত হেনেছে অতি প্রবল ঘূর্ণিঝড় বুলবুল। সেখানে বাতাসের গতিবেগ এখন (শনিবার রাত ১০টা) ঘণ্টায় ১১৫ কিলোমিটার থেকে ১২৫ কিলোমিটার। ভারতের আবহাওয়া বিভাগ জানিয়েছে, বাংলাদেশ সময় শনিবার রাত ৯টায় ঝড়ের অগ্রবর্তী অংশ পশ্চিমবঙ্গের সাগর দ্বীপ উপকূলে চলে এসেছে।

ঘূর্ণিঝড়টি ঘণ্টায় ১২ কিলোমিটার গতিতে উত্তরপূর্ব দিকে এগোচ্ছে। এর ব্যাস ২০০ থেকে ২৫০ কিলোমিটার।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, শনিবার রাত সাড়ে আটটা নাগাদ পশ্চিমবঙ্গের দক্ষিণ ২৪ পরগনার ফ্রেজারগঞ্জ ও সাগরদ্বীপ হয়ে স্থলভাগে ঢুকে পড়ে ওই ঘূর্ণিঝড়। এরপর এখন সুন্দরবন বদ্বীপ অঞ্চলের দিকে এগিয়ে যাচ্ছে বুলবুল। আগামী তিন-চার ঘণ্টার মধ্যে স্থলভাগে আছড়ে পড়ার গোটা প্রক্রিয়াটি শেষ হবে বলে জানিয়েছে ভারতীয় আবহাওয়া দপ্তর। এরপরই এগিয়ে আসবে বাংলাদেশের খেপুপাড়ার দিকে।

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে কলকাতা ও ওড়িষ্যায় দুজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মধ্যরাত নাগাদ ঝড়টি বাংলাদেশে প্রবেশ করবে— জানিয়েছেন আবহাওয়াবিদরা।

ভারতীয় সংবাদমাধ্যম পিটিআই জানিয়েছে, ঘর্ণিঝড় বুলবুলের প্রভাবে ভারি বৃষ্টি ও দমকা হাওয়ায় কলকাতায় বহু গাছ উপড়ে গেছে। নিচু এলাকাগুলোতে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। এর মধ্যে কলকাতা শহরের একটি ক্লাবে একজনের মৃত্যু হয়েছে। অন্যদিকে টাইমস অফ ইন্ডিয়ার প্রতিবেদনে ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ভারতের ওড়িষ্যায়ও ভারি বৃষ্টি ও ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার তথ্য দেওয়া হয়েছে। এতে একজনের মৃত্যুর খবরও দিয়েছে তারা।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন