আক্রান্ত
১১৫৯৭
সুস্থ
১৩৯৭
মৃত্যু
২১৬

নিউইয়র্কে মারা গেলেন চুয়েটের সাবেক উপাচার্য শ্যামল বিশ্বাস

0
high flow nasal cannula – mobile

চুয়েটের সাবেক উপাচার্য অধ্যাপক ড. শ্যামল কান্তি বিশ্বাস (৭৪) আর নেই। তিনি রোববার (১ ডিসেম্বর) বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন। সেখানেই তাঁর শেষকৃত্য অনুষ্ঠিত হবে বলে পারিবারিক সূত্রে জানা যায়।

অধ্যাপক ড. শ্যামল কান্তি বিশ্বাস দীর্ঘদিন পারকিনসন রোগে ভুগছিলেন। সপ্তাহদুয়েক আগে তিনি হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন।

ড. শ্যামল কান্তি বিশ্বাস কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার সদরের বিশ্বাস পাড়ায় জন্মগ্রহণ করেন। পেকুয়া জিএমসি থেকে ১৯৬৩ সালে এসএসসি পাশ করেন। চট্টগ্রাম ইন্জিনিয়ারিং কলেজ থেকে বিআইটি, চট্টগ্রাম হয়ে চুয়েট হিসেবে ৫০ বছরের দীর্ঘ পথচলায় তিনি প্রতিষ্ঠানটির দক্ষ শিক্ষক ও প্রশাসক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

চুয়েট থেকে তিনি অবসর নিয়েই নিউইয়র্কে চলে যান তিনি । মৃত্যুকালে তিনি দুই মেয়ে এক ছেলে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। এদিকে ড. শ্যামল কান্তি বিশ্বাসের মৃত্যুতে চুয়েট সহ পেকুয়ার সর্বস্তরের মানুষের মাঝে শোকের আবহ চলছে।

তিনি পেকুয়া এলাকার প্রয়াত ডা. যতীন্দ্র লাল বিশ্বাস ও খুকি বিশ্বাসের পুত্র । তার পিতা ছিলেন নামকরা চিকিৎসক। তিনি চুয়েটের যন্ত্রকৌশল বিভাগের শিক্ষক ছিলেন। তিনি স্ত্রী মীরা প্রভা বিশ্বাস, ১ ছেলে, ২ মেয়েসহ অনেক গুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যাপক ড. শ্যামল কান্তি বিশ্বাস মহোদয়ের পরলোকগমনে চুয়েট পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। গভীর শোক প্রকাশ করেছেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

এদিকে শ্যামল কান্তি বিশ্বাস স্মরণে এক সভা সোমবার (২ ডিসেম্বর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের কাউন্সিল কক্ষে অনুষ্ঠিত হবে। এতে সকলকে উপস্থিত থেকে প্রয়াতের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

Manarat

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm