আক্রান্ত
২০২০১
সুস্থ
১৫৭৫৬
মৃত্যু
৩০১

জীবনমৃত্যুর সন্ধিক্ষণে শিল্পপতি হাসান মাহমুদ চৌধুরী

1

চট্টগ্রাম নগরের চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতির সভাপতি ও কাশেম-নুর ফাউন্ডেশনের কো-চেয়ারম্যান শিল্পপতি হাসান মাহমুদ চৌধুরী মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। শনিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানী ঢাকার আনোয়ার খান মেডিকেল কলেজ হাসপাতালের আইসিউইতে তার শারীরিক অবস্থা খারাপ হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।

জানা যায়, করোনার শুরু থেকে ঢাকায় অবস্থান করে মানবিক সহায়তার তদারকি করছিলেন হাসান মাহমুদ চৌধুরী। কিন্তু তিনি চট্টগ্রামের কিছু মানবিক কাজে এবং জাতীয় শোক দিবসে চান্দগাঁও আবাসিক কল্যাণ সমিতির আলোচনা সভা, রক্তদান কর্মসূচি ও গরিবদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণে অংশ নিতে দুই সপ্তাহ খানেক আগে চট্টগ্রামে ছুটে আসেন। এসময় বিভিন্ন সেবামূলক কাজে অংশগ্রহণ করার এক পর্যায়ে হঠাৎ অসুস্থতা অনুভব করায় তাঁকে ২৭ আগস্ট ঢাকায় নিয়ে যাওয়া হয়। ওইদিন করোনার নমুনা সংগ্রহ করা হয়। পরেরদিন (২৮ আগস্ট) করোনা পরীক্ষার রিপোর্টে পজিটিভ পাওয়া যায়।

গত ৭ সেপ্টেম্বর ঢাকায় নিজ বাসায় চিকিৎসাধীন থাকা হাসান মাহমুদের শারীরিক অবনতি হলে তাকে আনোয়ার খান মেডিকেল কলেজে ভর্তি করানো হয়। এরপর তাকে আইসিইউ বেডে হস্তান্তর করে হাই ফ্লু অক্সিজেন সেবা দেওয়া হয়।

চট্টগ্রামে অবস্থানকালে তিনি করোনা আইসোলেশন সেন্টার চট্টগ্রামের জন্য ৫ লক্ষ টাকা, চট্টগ্রাম সিটি করপোরেশন সেবকদের নতুন পোশাকের জন্য ২০ লক্ষ টাকাসহ চসিককে ২২ লক্ষ টাকার অনুদান দেন। এছাড়াও হাসান মাহমুদ চৌধুরী দেশে করোনা মহামারিতে অন্তত দেড় লক্ষ মানুষকে খাদ্য সহায়তা দিয়েছেন। এর মধ্যে চট্টগ্রামে প্রায় ৫০ হাজার মানুষের ঘরে পোঁছে দিয়েছেন খাদ্য সহায়তা।

উল্লেখ্য, হাসান মাহমুদ চৌধুরী চান্দগাঁও আবাসিক এলাকা কল্যাণ সমিতির সভাপতি, ল্যাটিন আমেরিকা বাংলাদেশ চেম্বারের ভাইস প্রেসিডেন্ট ও থাই চেম্বার অব কমার্সের পরিচালক হিসেবেও বেশ সুনামের সঙ্গে দায়িত্বপালন করছেন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive
1 মন্তব্য
  1. Md sayed বলেছেন

    Thanks for Information, https://bit.ly/3kTg6Jx

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm