s alam cement
আক্রান্ত
৩৫১০৮
সুস্থ
৩২২৫০
মৃত্যু
৩৭১

চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা লড়াইয়ে মুখোমুখি লিভারপুল ও টটেনহ্যাম

0

ক্রিকেট বিশ্বকাপের উত্তেজনা এখনও যেন বশ করতে পারেনি যুক্তরাজ্যবাসীদের। ওয়ানডে ক্রিকেট মহাযজ্ঞের পর্দা উঠলেও ফুটবল জ্বর এখনো কাঁপিয়ে যাচ্ছে স্বাগতিক ইংল্যান্ড ও ওয়েলসকে। দশ বছরের মধ্যে ফের অল ইংলিশ ফাইনাল। মুখোমুখি লিভারপুল-টটেনহ্যাম হটস্পার। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল নিয়ে ইংল্যান্ডে উন্মাদনার যেন কমতি নেই।

ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত একটায়।

ইংল্যান্ডের সব জায়গাতেই ফুটবলে উৎসবের আমেজ। উৎসবের আয়োজনটা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালকে ঘিরে। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সব চেয়ে মর্যাদাকর আসরে আজ রাতে যুদ্ধের ময়দানে নামবে লিভারপুল-টটেনহ্যাম।

দিন কয়েক আগেই শেষ হয়েছে আরো একটি ফুটবল উৎসব। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের দ্বিতীয় সারির টুর্নামেন্ট। ইউরোপা লিগে বসেছিল অল ইংলিশ ফাইনাল। আর্সেনালকে হেসে খেলে ৪-১ গোলে উড়িয়ে দিয়ে শিরোপা মাথার ওপর উঁচিয়ে ধরেছে চেলসি। আজ লিভারপুল-টটেনহ্যাম হটস্পারদের মহারণ। তাই যেন ফুটবলের উত্তেজনা থেকে বেরোতে পারছে না ইংরেজরা।

যে কারণে ক্রিকেট বিশ্বকাপ যেন আকর্ষণ করতে পারছে না তাদের। ইউরোপিয়ান ক্লাব ফুটবলের সর্বোচ্চ পর্যায়ের ‘মহাযুদ্ধ’। রোমাঞ্চকর সেই ফুটবল লড়াই মঞ্চস্থ করতে যেন নতুন করে সেজেছে স্প্যানিশ রাজধানী মাদ্রিদ। স্নায়ুচাপের ফুটবলের উৎসবের রঙ মাখাতে প্রস্তুত এস্তাদিও ওয়ান্দা মেত্রোপলিতানো।

Din Mohammed Convention Hall

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ
ফাইনাল
টটেনহাম-লিভারপুল
রাত ১.০০টা
সরাসরি সনি টেন ২

ঠিক দশ বছর আগে ২০০৮ সালে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে বসেছিল অল ইংলিশ ফাইনাল। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে টাইব্রেকারে ৬ (১-১) ৫ গোলে সেবার চেলসির স্বপ্ন গুড়িয়ে দিয়ে শিরোপা জয়ের রূপালি হাসি হেসেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। দীর্ঘ বিরতি দিয়ে সেই উৎসবের প্রত্যাবর্তনে ব্রিটিশরা যেন একটু বেশি শিহরিত!

ফেভারিট লিভারপুলের শিরোপা জয়ের অভিজ্ঞতা থাকলেও শিরোপা নির্ধারণী ম্যাচে এই প্রথম খেলতে যাচ্ছে টটেনহ্যাম। দ্য রেড শিবিরের শোকেচে শোভা যাচ্ছে পাঁচ পাঁচটি রূপালি ট্রফি।

শুধু শিরোপা জয়ের অভিজ্ঞতায় এগিয়ে নয় দ্য আনফিল্ড শিবির। মাঠের লড়াইয়েও এগিয়ে জার্মান কোচ ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। প্রিমিয়ার লিগ জয়ী ম্যানচেস্টার সিটির চেয়ে এক পয়েন্টে পিছিয়ে থেকে দ্বিতীয় হয়ে লিগ শেষ করেছে মোহাম্মদ সালাহরা। এবার সেই ক্ষতি পুষিয়ে নিতে ইউরোপ সেরার তকমা গায়ে মাখাতে যার পর নাই মুখিয়ে রয়েছে তারা। কিছুতেই যেন তর সইছে না তাদের। উল্টো দিকে হ্যারি কেনরা ইংলিশ লিগ শেষ করেছে চতুর্থ স্থানে থেকে। লিগ লড়াইয়ে হোম ও অ্যাওয়ে দুটো ম্যাচেই লিভারপুলের কাছে হার মেনেছে টটেনহ্যাম।

তারপরও ১৩৬ বছরের ক্লাব ইতিহাসে ভক্তদের সব চেয়ে আলো ঝলমলে রাত উপহার দেওয়ার স্বপ্ন বুনে যাচ্ছে টটেনহ্যাম।

ManaratResponsive

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm