আক্রান্ত
১৮২৪৪
সুস্থ
১৪৩৬১
মৃত্যু
২৮৪

চট্টগ্রামের ৬ সরকারি কলেজে ঘরে বসেই একাদশে ভর্তি

0

শুরু হল একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম। রোববার (১৩ সেপ্টেম্বর) থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত মনোনীত কলেজে ফি জমা দিয়ে ভর্তির প্রক্রিয়াগুলো শেষ করতে হবে। চট্টগ্রাম নগরীর মাত্র ছয়টি সরকারি কলেজ ছাড়া আর সব শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীকে নির্ধারিত ব্যাংকে গিয়ে ফি জমা দিতে হবে। তবে এবার একাডেমিক ট্রান্সক্রিপ্ট ও প্রশংসাপত্র জমা না ছাড়াই ভর্তির সুযোগ দেওয়া হয়েছে। পরবর্তীতে স্বাভাবিক সময়ে এসব কাগজপত্র জমা নেওয়া হবে।

চট্টগ্রাম নগরীর ছয়টি সরকারি কলেজে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীরা ঘরে বসেই ভর্তি ফি জমা দিতে পারবেন। এই কলেজগুলো হচ্ছে— চট্টগ্রাম সরকারি কলেজ, সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ, সরকারি সিটি কলেজ, সরকারি কমার্স কলেজ, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ এবং বাকলিয়া সরকারি কলেজ।

এই কলেজগুলোতে মনোনীত শিক্ষার্থীর সংখ্যা ৮ হাজার ৪৪৫ জন। এর মধ্যে চট্টগ্রাম কলেজে বিজ্ঞান ও মানবিক বিভাগে ১ হাজার ৩০ জন, মহসিন কলেজে বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক বিভাগে ১ হাজার ৭২৫ জন, সরকারি সিটি কলেজে বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক বিভাগে ২ হাজার ১৭০ জন, চট্টগ্রাম সরকারি মহিলা কলেজে বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক বিভাগে ১ হাজার ৩৩৫ জন, সরকারি কমার্স কলেজে ব্যবসায় শিক্ষা বিভাগে ৯০০ জন এবং বাকলিয়া সরকারি কলেজের বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক বিভাগে ১ হাজার ২৮৫ জন শিক্ষার্থী একাদশ শ্রেণীতে ভর্তির জন্য মনোনীত হয়েছেন।

এই ছয়টি কলেজের মধ্যে বাকলিয়া সরকারি কলেজ ছাড়া অন্য পাঁচটি কলেজের শিক্ষার্থীরা রূপালী ব্যাংকের মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস শিওরক্যাশের এডুকেশন পেমেন্টের মাধ্যমে ভর্তি ফি জমা দিতে পারবেন। অন্যদিকে বাকলিয়া সরকারি কলেজ ফি নেবে বিকাশের মাধ্যমে।

চট্টগ্রাম সরকারি কলেজ, সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ, সরকারি কমার্স কলেজ ও বাকলিয়া সরকারি কলেজে মনোনীত শিক্ষার্থীরা ১৩ থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত ফি জমা দিতে পারবে। সরকারি সিটি কলেজে মনোনীত শিক্ষার্থীরা ১৪ থেকে ১৬ সেপ্টেম্বরের মধ্যে এবং চট্টগ্রাম সরকারি মহিলা কলেজে মনোনীত শিক্ষার্থীরা ১৩ থেকে ১৬ সেপ্টেম্বরের মধ্যে নির্ধারিত ফি জমা দিতে পারবেন।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!

ManaratResponsive

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন
ksrm