গণশুনানি: চসিকের অভিযোগ নিতে নগরীর ৯ স্পটে দুদকের ক্যাম্প

0

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রতিটি বিভাগকে দুর্নীতিমুক্ত ও নাগরিক সেবা সহজলভ্য করার লক্ষ্যে নগরীর ৯টি স্পটে প্রচারণা ক্যাম্প খুলেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এখানে পথচারী ও সাধারণ নাগরিকের কাছ থেকে লিখিত আকারে অভিযোগ সংগ্রহ করছেন দুদকের কর্মকর্তারা।
বুধবার (৯ অক্টোবর) সকালে ৯টি স্পটে অভিযোগ সংগ্রহের ক্যাম্প খোলা হয়। গণশুনানিকে সতস্ফূর্তভাবে সফল করতে দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের দুটি শাখার কর্মকর্তারা একযোগে কাজ করছেন। ১৩ অক্টোবর বিকেল ৫টা পর্যন্ত অভিযোগ সংগ্রহ করা হবে।
প্রচারণা ক্যাম্পগুলো হল জিইসি মোড়, দেওয়াহাট মোড়, আগ্রাবাদ বাদামতলী মোড়, রেলওয়ে স্টেশন মোড়, টাইগারপাস মোড়, আন্দরকিল্লা মোড় ও চট্টগ্রাম জেলা প্রশাসক অফিস।
গণশুনানিতে প্রধান অতিথি থাকবেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম, মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ সিরাজুল ইসলাম কমু, দুদক জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-১ এর সহকারী পরিচালক জাফর আহমদ, উপ-সহকারী পরিচালক হোসাইন শরীফ ও মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য মো. আবু সাঈদ সেলিম। এ গণশুনানির আয়োজনকে সহযোগিতা করছে চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম সিটি করপোরেশন।
এদিকে জিইসি মোড় প্রচারণা ক্যাম্পের দায়িত্বে রয়েছেন দুদক জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-১ হোসাইন শরীফ। তিনি বলেন, বুধবার সকাল থেকে জিইসি ক্যাম্পে ১২-১৫টি অভিযোগ সংগ্রহ করা হয়েছে। সচেতন না হওয়ার কারণে অনেকেই ভয়ে অভিযোগ দিতে চাই না। চেষ্টা করছি চট্টগ্রাম সিটি করেপারেশনের যাবতীয় সমস্যা সম্পর্কে অভিযোগ সংগ্রহ করার। আজ আবহাওয়ার অবস্থা খারাপ থাকায় অনেকেই অভিযোগ দিতে আসতে পারেনি।
এ প্রসঙ্গে দুর্নীতি দমন কমিশন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক মাহমুদ হাসান বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নাগরিক সেবার মান ও দুর্নীতি বিষয়ে অহরহ অভিযোগের পরিপ্রেক্ষিতে গণশুনানি আয়োজন করা হয়েছে। গণশুনানিকালে যেসব সমস্যা সমাধানযোগ্য সেগুলো তাৎক্ষণিক সমাধান করা হবে। আর যেসব সমস্যা তাৎক্ষণিক সমাধান করা যাবে না, সেগুলো তদন্ত করা হবে।
প্রসঙ্গত, চট্টগ্রাম সিটি কর্পোরেশনে (চসিক) অনিয়ম দুর্নীতি হচ্ছে হটলাইনে এরকম অহরহ অভিযোগ পেয়ে এবার এই সরকারি সেবাধর্মী প্রতিষ্ঠানতে গণশুনানি করার সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আগামী ১৪ সেপ্টেম্বর নগরীর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বীর উত্তম শাহ আলম মিলনায়তনে দিনব্যাপী এই গণশুনানির যাবতীয় প্রস্তুতি নেওয়া হয়।

এএম /এসএস

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

আরও পড়ুন