বিলাইছড়িতে স্কুল হোস্টেলে আট ছাত্রী অসুস্থ

রাঙ্গামাটি জেলার বিলাইছড়িতে বিদ্যালয়ের হোস্টেলে অবস্থানরত অবস্থায় আট ছাত্রী অসুস্থ হওয়ার খবর পাওয়া গেছে। তাদেরকে বিলাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

অসুস্থ ছাত্রীরা হলেন সবিতা চাকমা, ঐশরিয়া চাকমা, মনিষা চাকমা, কিনামূখী তঞ্চঙ্গ্যা, শিখা চাকমা, সমাপ্তি চাকমা, শর্মী চাকমা এবং আল্পনা চাকমা।

বিদ্যালয়ের নৈশ প্রহরী নবীন মার্মা জানান, শনিবার (২৭ এপ্রিল) বিকাল আনুমানিক সাড়ে পাঁচটার দিকে ওই আট ছাত্রীর হঠাৎ মাথা ঘোরা, বমিভাব এবং হাত-পা ব্যথা শুরু হয়। এ অবস্থায় তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কর্তব্যরত মেডিকেল অফিসার (সার্জন) ডা. সেলিম উদ্দিন (ডেন্টাল) বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে হয়তো খাদ্যে বিষক্রিয়ার কারণে তাদের এমন হয়েছে। তাদের প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হচ্ছে। চিকিৎসা দেওয়ার পরও যদি অবস্থার উন্নয়ন না ঘটে সেক্ষেত্রে তাদের উন্নত চিকিৎসার জন্য অন্যত্র রেফার করা হবে।

প্রসংগত, কয়েকবছর ধরে বিলাইছড়ি সরকারি উচ্চ বিদ্যালয়ের ছাত্রীদের এক ধরনের অসুস্থতা দেখা যায়। এ অসুস্থতা দেখা দিলে রোগীদের খিঁচুনি হয়, কান্না করে, আবোল-তাবোল বকে এবং কেউ কেউ সংজ্ঞা হারিয়ে ফেলেন।

মেডিক্যাল অফিসার ডা. সেলিম উদ্দিন বলেন, কিছুদিন আগেও ওই স্কুলের এমন রোগী হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এটা হিস্টিরিয়া রোগ। তবে ভর্তিকৃত আটজনের হিস্টিরিয়া বলে মনে হচ্ছে না।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!