২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু চট্টগ্রামে, করোনায় শনাক্ত ছাড়ালো ১ লাখ

দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাস আক্রান্তের সংখ্যা, একই সাথে বাড়ছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ৩৮ জন মারা গেছেন, যাদের ১৮ জনই চট্টগ্রাম বিভাগের। দেশে এদিন সবচেয়ে বেশি মৃত্যু হলো চট্টগ্রামে। সারাদেশে ভাইরাসটির সংক্রমণে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৩৪৩ জনে। একই সময়ে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে আরও ৩ হাজার ৮০৩ জন। এ নিয়ে সর্বমোট এক লাখ দুই হাজার ২৯২ জন করোনাভাইরাসে সংক্রমিত শনাক্ত হলেন দেশে।

বৃহস্পতিবার (১৮ জুন) দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন হেলথ বুলেটিনে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের বিশ্লেষণ তুলে ধরে ডা. নাসিমা সুলতানা বলেন, এদের মধ্যে সর্বাধিক ১৮ জন চট্টগ্রাম বিভাগে। এছাড়া ঢাকা বিভাগে ১৪ জন, খুলনায় দুজন, রাজশাহী, বরিশাল, ময়মনসিংহ এবং রংপুর বিভাগে একজন করে মারা গেছেন। মৃতদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২৪ জন এবং বাসায় থেকে মারা গেছেন ১৪ জন।

মৃত ৩৮ জনের মধ্যে ৩১ পুরুষ এবং সাতজন নারী। তাদের বয়স বিশ্লেষণে জানানো হয়, মারা যাওয়াদের মধ্যে একজন শিশু রয়েছে, যার বয়স দশের নিচে। এছাড়াও ২১ থেকে ৩০ বছরের দুজন, ৩১ থেকে ৪০ বছরের পাঁচজন, ৪১ থেকে ৫০ বছরের তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৪ জন, ৭১ থেকে ৮০ বছরের পাঁচজন এবং ৮১ থেকে ৯০ বছর বয়সসীমার রয়েছেন দুজন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে ১৭ হাজার ৩৪৯টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে মোট পরীক্ষা করা হয়েছে ১৬ হাজার ২৫৯টি। দেশে নতুন করে আরো এক হাজার ৯৭৫ জন করোনারোগী সুস্থ হয়েছেন। হাসপাতাল এবং বাড়িতে থেকে এসব রোগী সুস্থ হয়েছেন। তিনি জানান, এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪০ হাজার ১৬৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৩৯ দশমিক ২৬ শতাংশ।

অন্যদিকে, চট্টগ্রাম জেলায় ১৭ জুন পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫৭৬৩ জন। যাদের মধ্যে ১৩১ জন মারা গেছেন এবং সুস্থ হয়েছেন ৫৩৮ জন।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!