সড়কে দোকান বসিয়ে চাঁদাবাজি, পৌর মেয়রসহ ১১ জনের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম প্রতিদিনে সংবাদ প্রকাশের জের

চট্টগ্রামের সাতকানিয়া পৌরসভা সদরে রাস্তা দখল করে দোকানপাট বসিয়ে পৌরসভার হাসিলের নামে চাঁদাবাজির বিরুদ্ধে মামলা হয়েছে। চট্টগ্রাম প্রতিদিনে ‘সাতকানিয়ায় রাস্তায় দোকান, হাসিলের নামে চাঁদাবাজি’ শিরোনামে সংবাদ প্রকাশের পর জনস্বার্থে এই মামলাটি করা হয়েছে বলে জানা গেছে।

রোববার (৪ অক্টোবর) সাতকানিয়া যুগ্মজেলা জজ নুর ই আলম ভুঁইয়ার আদালতে মামলাটি দায়ের করেন সাতকানিয়া আদালতের সেরেস্তাদার মো. জামাল হোসেন।

মামলায় বিবাদী করা হয়েছে- সাতকানিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা, সাতকানিয়া উপজেলার ভূমি কর্মকর্তা, সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ ও পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়েরসহ মোট ১১ জন।

আদালত রোববার (৪ অক্টোবর) বিকালে শুনানি শেষে ভাসমান দোকান বসানোর উপর অস্থায়ী নিষেধজ্ঞা জারি করেন। একই সঙ্গে শোকজ করেন পৌর মেয়র, উপজেলা নির্বাহী কর্মকর্তা, ভূমি কর্মকর্তা, সাতকানিয়া থানার ওসিকে। শোকজে আগামী ১৫ কার্যদিবসের মধ্যে রাস্তায় দোকান বসানোর বিষয়ে সঠিক ব্যাখা দিতে বলা হয়।

মামলার বিষয়ে সাতকানিয়া আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও রাষ্ট্রপক্ষের কৌঁশুলী মেজবাহ উদদীন আহমদ চৌধুরী বলেন, গত ১৯ সেপ্টেম্বর চট্টগ্রাম প্রতিদিনে পৌরসভার আদালত সড়কসহ প্রধান প্রধান সড়ক দখল করে বসা দোকানপাটে হাসিলের নামে পৌরসভার চাঁদাবাজি ও পথচারীদের দুর্ভোগের চিত্র তুলে ধরে প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনটি আমি আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে মাননীয় যুগ্মজেলা জজ আদলতের নজরে আনলে সাতকানিয়া সিনিয়র সহকারি জজ আদালতের সেরেস্তাদার মো. জামাল হোসেন বাদি হয়ে আজ (রোববার) মামলাটি ফাইলিং করেন।এরপর বিকালে শুনানিতে আমি বারের সাধারণ সম্পাদক হিসেবে বক্তব্য দিই। ফলে আদালত বক্তব্যে সন্তুষ্ট হয়ে আজ বিকাল ৩টায় এই যুগান্তকারী আদেশ দেন।

তিনি বলেন, আমি এই আদেশে সন্তুষ্ট। পাশাপাশি জনস্বার্থে সময়ের সাহসী প্রতিবেদন করে আদালত সড়কের মত গুরুত্বপূর্ণ জায়গায় যে চাদাঁবাজি চলছিলো তার বিরুদ্ধে অবস্থান নেওয়ার জন্য চট্টগ্রাম প্রতিদিন পরিবারকে সাতকানিয়া আইনজীবি সমিতির পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!