স্ত্রীসহ নৌপরিবহন অধিদপ্তরের প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা

নৌপরিবহন অধিদপ্তরের বরখাস্ত প্রধান প্রকৌশলী (চিফ ইঞ্জিনিয়ার অ্যান্ড শিপ সার্ভেয়ার) এস এম নাজমুল হক ও তার স্ত্রী সাহেলা নাজমুলের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন, ভোগদখল ও পাচারের অভিযোগে তাদের বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়।

রোববার (৩০ জুলাই) দুদকে ঢাকা সমন্বিত জেলা কার্যালয় মামলাটি করে। দুদকের জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে অভিযোগ করা হয়েছে, সাহেলা তাঁর স্বামী এস এম নাজমুল হকের চাকরিকালীন ঘুষ ও দুর্নীতির মাধ্যমে উপার্জিত অর্থ নিজের নামে বিনিয়োগ দেখিয়েছেন। সম্পদ বিবরণীতে তাঁরা ২ কোটি ১৬ লাখ ৩১ হাজার ২৫০ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য গোপন করেছেন। এসব অপরাধে তাঁদের বিরুদ্ধে মামলা হয়েছে।

২০১৮ সালের ১২ এপ্রিল রাজধানীর সেগুনবাগিচার একটি রেস্তোরাঁ থেকে ঘুষের পাঁচ লাখ টাকাসহ নাজমুলকে হাতে নাতে গ্রেপ্তার করে দুদক।

সূত্র জানায়, নকশা অনুমোদন ও নতুন জাহাজের নামকরণের অনুমোদনের জন্য ১৫ লাখ টাকা ঘুষ চান প্রকৌশলী নাজমুল। সৈয়দ শিপিং লাইন নামের একটি শিপিং প্রতিষ্ঠানের পক্ষ থেকে এ অভিযোগ পেয়ে সব আইনগত প্রক্রিয়া শেষে ফাঁদ পাতে দুদক।

ঘুষের কিস্তির পাঁচ লাখ টাকা নিয়ে ওই প্রতিষ্ঠানের এক কর্মীকে রেস্তোরাঁয় আসার কথা বলেন প্রধান প্রকৌশলী নাজমুল। তখন ওত পেতে থাকা দলটি নাজমুলকে ঘুষের টাকাসহ হাতে নাতে গ্রেপ্তার করে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!