ভাতের প্যাকেট নিয়ে সংঘর্ষে যুবক নিহত কুতুবদিয়ায়

কক্সবাজারের কুতুবদিয়ায় একটি এনজিও সংস্থার পুষ্টি বিষয়ক কর্মশালায় ভাতের প্যা কেট নিয়ে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ছুরিকাঘাতে এক যুবক নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচ জন।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে কুতুবদিয়ার আলী আকবর ডেইল শান্তিবাজার এলাকায় একটি এনজিও সংস্থার পুষ্টি বিষয়ক কর্মশালায় এ ঘটনা ঘটে।

নিহত যুবকের নাম ফরহাদুল ইসলাম আরজু (২০)। তিনি আবদুল হাদী সিকদার পাড়ার আরফাতের ছেলে। এছাড়া আহতরা হলেন ঘাটকুল পাড়ার রিয়াদ (১৯), আবদুল হাদী সিকদার পাড়ার কুরবান আলী (১৮), নিশাত (১৭), শাফায়াত (৪০) ও তাওছিফ (১৮)।

প্রত্যুক্ষদর্শী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে আলী আকবর ডেইল শান্তিবাজার এলাকায় একটি এনজিও সংস্থার পুষ্টি বিষয়ক কর্মশালা চলছিল। সেখানে ১০০ জনের নির্ধারিত তালিকা দেয় ফরহাদের পক্ষের গ্রুপ। তালিকা মনঃপুত না হওয়ায় স্থানীয় ইউপি সদস্যি মোশাররফ হোছাইন তার গ্রুপের ১৫-২০ জন ব্যাক্তির জন্য ভাতের প্যা কেট বরাদ্দ রাখার দাবি জানায়।

ভাতের প্যা কেট কম থাকায় উভয়পক্ষের মাঝে ঝগড়া হয়। এ সময় উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। এক পর্যায়ে মেম্বার মোশাররফ গ্রুপের এক ব্যুক্তি ফরহাদুলের পেটে ছুরিকাঘাত করেন। এসময় ঘাটকুল পাড়ার রিয়াদ, আবদুল হাদী সিকদার পাড়ার কুরবান আলী, নিশাত, শাফায়াত ও তাওছিফ নামের পাঁচ যুবক আহত হন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্যা কমপ্লেক্সে নেওয়ার পর কয়েকজনের জখম গুরুতর হওয়ায় তাদের জেলা সদর হাসপাতালে রেফার করা হয়।

আলী আকবর ডেইল ইউপি চেয়ারম্যাদন জাহাঙ্গীর সিকদার বলেন, ঘটনার বিষয়টি তিনি পরে শুনেছেন। তবে উভয়পক্ষের মাঝে পূর্ব শত্রুতাও রয়েছে। তারই জেরে আজ খুনের ঘটনা ঘটেছে।

কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবির জানান, দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় ফরহাদ নামের এক যুবক নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত পাঁচজন। নিহতের প্রাথমিক সুরতহাল রিপোর্টের পর ময়নাতদন্তের জন্য লাশটি জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!