সাড়ে ১১ সেকেন্ডে চট্টগ্রামের মারুফের রৌপ্য জয়

শেখ কামাল জাতীয় জুনিয়র অ্যাথলেটিক্স

শেখ কামাল ৩৮তম জাতীয় জুনিয়র (বয়স ভিত্তিক) অ্যাথলেটিকস প্রতিযোগিতায় ১০০ মিটার (বালক) ইভেন্টে রৌপ্য জিতেছে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার আলিম হোসেন মারুফ।

শুক্রবার ( ২৪ মে) বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের ব্যবস্থাপনায় ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া এ প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করে মারুফ। এ গৌরব অর্জন করতে তার সময়ের প্রয়োজন হয় ১১.৫০ সেকেন্ড।

প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন ঘোষণা করেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোহাম্মদ সালাহ উদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব সৈয়দ শাহেদ রেজা।

এতে চট্টগ্রাম দলের প্রশিক্ষক হিসেবে টিম পরিচালনা করছেন সাবেক জাতীয় অ্যাথলেট সাংবাদিক এম. সরওয়ারুল আলম সোহেল।

শুক্রবার (২৪ মে) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম শুরু হওয়া শেখ কামাল ৩৮তম জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে ইরানের তেহরানে অনুষ্ঠিত ১১তম এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপের ৪০০ মিটার ইভেন্টে রৌপ্যপদকজয়ী মো. জহির রায়হান এবং হাইজাম্পে ব্রোঞ্জ পদকজয়ী মো. মাহফুজুর রহমানকে সংবর্ধিত করা হয়।

বয়সভিত্তিক এ আসরে ৬৪টি জেলা, ৮টি বিভাগ, শিক্ষাবোর্ড, বিকেএসপিসহ বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠানের আনুমানিক ৫০০ জন বালক-বালিকা ও কিশোর-কিশোরী এবং ১০০ জন কর্মকর্তা অংশগ্রহণ করছেন। তিনদিনব্যাপী এ প্রতিযোগিতায় ৪টি গ্রুপে ৪১টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

এর মধ্যে বালক বালিকা (অনুর্ধ-১৬) ১৪টি ইভেন্টে এবং কিশোর কিশোরী (অনুর্ধ-১৮) ২৭টি ইভেন্ট। প্রতিযোগিতার প্রতিটি ইভেন্টে প্রথম স্থান অর্জনকারীকে ৩,০০০ টাকা, দ্বিতীয় স্থান অর্জনকারীকে ২,০০০/- টাকা এবং তৃতীয়স্থান অর্জনকারীকে ১,০০০ টাকা এবং প্রতিটি রেকর্ডের জন্য ১০,০০০ টাকা করে পুরস্কার দেওয়া হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!